• রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮ পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৯, শনাক্ত ১০৯৪ ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬ বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত

‘অ্যাভাটার টু’র দৃশ্যধারণ শেষ, কাজ চলছে ‘অ্যাভাটার থ্রি’র

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২০  

বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টিকারী ব্লকবাস্টার ‘অ্যাভাটার’র নির্মাতা জেমস ক্যামেরন জানিয়েছেন, ‘অ্যাভাটার টু’র দৃশ্যধারণ শেষ হয়েছে। ‘টারমিনেটর’খ্যাত আরনল্ড শোয়ার্জনিগারের সঙ্গে এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি জানান, একইসঙ্গে ‘অ্যাভাটার থ্রি’র দৃশ্যধারণও ৯৫ শতাংশ সম্পন্ন হয়েছে।

অ্যাভাটারের নির্মাতা জেমস ক্যামেরন বলেন, করোনা ভাইরাসের কারণে আমাদের সাড়ে চারমাস কাজের ক্ষতি হয়েছে। তাই আরও এক বছর পুরোদমে কাজ করতে হবে। ২০২২ সালের ডিসেম্বরে মুক্তি পাবে সিনেমাটি। ‘অ্যাভাটার টু’ মুক্তি দেওয়ার সঙ্গে সঙ্গেই আমরা ‘অ্যাভাটার থ্রি’র চূড়ান্ত কাজ শুরু করব।  

ক্যামেরন জানান, এটা তার জন্য সৌভাগ্যের ব্যাপার ছিল যে, তারা প্রথম পর্বের মতো সিক্যুয়েলের শুটিংও নিউজিল্যান্ডে করার সিদ্ধান্ত নিয়েছিলেন। করোনা মহামারি মোকাবিলায় নিউজিল্যান্ড দৃষ্টান্তমূলক সাফল্য দেখিয়েছে। ফলে নিরাপদ পরিবেশে ক্যামেরনের দলবল নিয়ে কাজ করার অনুমতি সহজেই মিলেছে।  

২০০৯ সালে মুক্তির পর দীর্ঘ দশ বছর ধরে বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী সিনেমার খেতাব ছিল ‘অ্যাভাটার’র। ২০১৯ সালে ‘অ্যাভেঞ্জারস এন্ডগেম’ দুই দফায় মুক্তি দিয়ে ‘অ্যাভাটার’র রেকর্ড ভেঙে সর্বোচ্চ উপার্জনকারীর তকমা জোটায়। কিন্তু দর্শকের কাছে অ্যাভাটারের আবেদন একেবারেই অনন্য।  

দীর্ঘ ১৩ বছর প্রতীক্ষার পর ২০২২ সালে মুক্তি পাবে ‘অ্যাভারটার টু’। তবে বাড়তি সুখবর হলো একই সঙ্গে নির্মিত হচ্ছে ‘অ্যাভাটার থ্রি’ও। সেটি মুক্তি পাবে ২০২৪ সালে। নির্মাতারা ঘোষণা দিয়েছেন এরপরও থাকবে অ্যাভাটারের চতুর্থ ও পঞ্চম কিস্তি। সেদু’টো মুক্তি পাবে ২০২৬ ও ২০২৮ সালে।