শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সরকার আলেমদের সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চায়: ধর্ম প্রতিমন্ত্রী নরসিংদীর এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার চালের বাজার অস্থিতিশীল করলে কাউকে ছাড় নয়: খাদ্যমন্ত্রী ভারত মুক্তিযুদ্ধের সময় পাশে ছিল তা ভুলিনি: প্রধানমন্ত্রী চিকিৎসকদের নৈতিক শিক্ষা খুবই প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী সামাজিক মাধ্যমে গুজব বন্ধে বিধিমালা হচ্ছে- তথ্যমন্ত্রী শুক্রবারের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে: কাদের ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন করলেন শেখ হাসিনা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
২৪৮৬

"আ.স.ম ফিরোজ`র সামনে মন্ত্রীত্বের হাতছানি"

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০১৯  

বাউফল প্রতিনিধি :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-২ বাউফল থেকে  বিপুল ভোটে ৭ম বারের  মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় বাউফলবাসী আ.স.ম. ফিরোজকে আকাশের উজ্জল নক্ষত্র সপ্তর্ষী হিসেবে আখ্যায়িত করেছেন। ৩০ ডিসেম্বরের নির্বাচনে বাউফলের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালবাসায় সিক্ত হলেন আ.স.ম. ফিরোজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিজ্ঞ এই রাজনীতিবিদকে একাদশ সংসদে কোন কেবিনেটের দায়িত্ব দিয়ে শিক্ষিত-নন্দীত জনপদ বাউফল ও বাউফলবাসীকে ধণ্য করবেন এমনই আশায় এখন তারা তাকিয়ে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে।

অপরদিকে আ.স.ম ফিরোজ বিশ্বাস্থতার সাথে  হুইপ ও চীফ হুইপের দায়িত্ব পালন করেন। তাই এবার আ.স.ম ফিরোজের সামনে মন্ত্রীত্বের হাতছানি। 
বাংলাদেশের মধ্যে বাউফল উপজেলা একটি শিক্ষিত-নন্দিত জনপদ। এই জনপদ থেকেই আ.স.ম. ফিরোজ ১৯৭৯, ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনে ১ লাখ ৮৫ হাজার ৭৮৩ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। গড় হিসেবে ৭৩.৭৬ ভাগ এবং কাস্টিং ভোটের ৯১ ভাগ ভোট তিনি পেয়েছেন। তার রাজনৈতিক প্রজ্ঞায় বাউফলের তৃণমূল স্তরে সর্বদাই দলকে রেখেছেন চাঙ্গা। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় বিশ্বাসী এবং প্রতিহিংসার রাজনীতিবিরোধী এই রাজনীতিবিদকে বাউফলের সর্বস্তরের মানুষই শ্রদ্ধা করেন এবং ভালবাসেন।
৩১ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় জনতা ভবনে এই প্রতিবেদকের সাথে এক সাক্ষাতকারে আ.স.ম. ফিরোজ বলেন, নির্বচানের প্রায় দুই মাস আগে থেকেই বাউফলের ১৫টি ইউনিয়ন এবং একটি পৌরসভায় রুটিন করে সর্বস্তরের মানুষের সাথে “প্রাপ্তি এবং প্রত্যাশা” শীর্ষক মতবিনিময় করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা পৌঁছে দিয়েছি। এরফলে দল চাঙ্গা হয়েছে এবং আওয়ামী লীগ বিরোধি মনোভাবাপন্ন মানুষ প্রকৃত অর্থে দেশের ভাল দিকটা বুঝতে সক্ষম হয়েছে। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনী তফশিল ঘোষণার পর থেকেই ওই একই থিমে দৈনিক ৩০টি করে উঠান বৈঠক করা হয়েছে। যার প্রেক্ষিতে বাউফলের সম্মানিত ভোটাররা নৌকা মার্কায় বিপুল সংখ্যক ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার বলেন, স্বাধীনতার পূর্ব থেকেই বাউফল আওয়ামী লীগের দুর্গ। ৩০ ডিসেম্বরের নির্বাচনে আ.স.ম. ফিরোজকে এখান থেকে সপ্তম বারের মতো সংসদে পাঠানো হচ্ছে। স্বাধীনতার পরে এখানে কাউকে মন্ত্রীত্ব দেয়া হয়নি। আমরা আশা করছি, মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাদশ সংসদে আমাদের প্রতিনিধি আ.স.ম. ফিরোজকে মন্ত্রীত্ব দিয়ে বাউফলবাসীকে ধন্য করবেন।
বাউফল সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও রাজনীতি বিশ্লেষক, আ.সাত্তার মিয়া বলেন, আ.স.ম. ফিরোজ সপ্তমবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া মানেই তার রাজনৈতিক চিন্তা-চেতনা এবং দায়িত্ববোধ পুঙ্খানুপুঙ্খ ভাবে পালন করেছেন। ইতিমধ্যেই বাউফলবাসী আ.স.ম. ফিরোজকে সপ্তর্ষী উপহার দিয়েছেন। এখন বাউফলবাসীর মনের আকাংখা দলীয় নেত্রী বিবেচনা করবেন এটা আমরাও মনে করি। আশা করি, প্রধানমন্ত্রী বাউফলবাসীকে নিরাশ করবেন না।

এই বিভাগের আরো খবর