• শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৪ ১৪২৭

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
কারিগরি-জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে : শিক্ষামন্ত্রী ১২ বছরে ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত: কাদের রায়হান হত্যা: এএসআই আশেক এলাহী গ্রেফতার করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত ব্লকচেইন আগামী প্রযুক্তির নিরাপদ ভিত্তি: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৪৯৩ স্কুল বাস সার্ভিসে নারী চালক সম্পৃক্ত করা জরুরি: সেতুমন্ত্রী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক সেনাবাহিনী: প্রধানমন্ত্রী ৩ দিনের রিমান্ডে ইরফান ও সহযোগী জাহিদ প্রকল্পের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা: প্রধানমন্ত্রী রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ৬ জনের ১০ বছরের কারাদণ্ড হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৩৬ সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেপ্তার কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ষড়যন্ত্রকারীরাই গণতন্ত্রের মুখোশপড়া ফেরিওয়ালা: কাদের মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮ পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান

‘এক পলকে শেখ হাসিনা’ অ্যাপ বানাল তৃতীয় শ্রেণির ছাত্র

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়ে ‘এক পলকে শেখ হাসিনা’ নামে একটি অ্যাপ তৈরি করেছে এক স্কুলছাত্র। আরাবী বিনতে শফিক শিফা নামে ওই শিক্ষার্থী ময়মনসিংহের ফুলপুর আমুয়াকান্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

লেখাপড়ার পাশাপাশি কম্পিউটারেও দারুণ পারদর্শী। নিয়মিত দৈনিক জাতীয় পত্রিকা পড়া তার নেশা। ইন্টারনেটে ব্রাউজ করতে গিয়ে প্রধানমন্ত্রী সম্বন্ধে তার আগ্রহ বাড়তে থাকে। এই জানার আগ্রহই ছোট শিশুটির ইচ্ছা অন্যকে জানানোর। তৈরি করে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘এক পলকে শেখ হাসিনা’ নামে একটি অ্যাপ।

আরাবী জানায়, বাবা সরকারি কর্মকর্তা হওয়ায় ফুলপুর উপজেলা পরিষদে বেড়ে ওঠা। নিয়মিত পত্রিকা পাঠ, ইন্টারনেট ব্রাউজ করতে গিয়ে প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ডিজিটাল বাংলাদেশ আর কল্পনা নয়, তার বাস্তবমুখী পদক্ষেপে সারাবিশ্বে ব্যাপক পরিচিতি পায়। প্রধানমন্ত্রীর বিচক্ষণতায় বাংলাদেশের উন্নয়ন ত্বরান্বিত হয়েছে। এসব কারণে দেশরত্ন শেখ হাসিনা সম্বন্ধে জানতে ইন্টারনেট সার্চ করি এবং বিভিন্ন বই থেকে তথ্য সংগ্রহ করে এই অ্যাপ তৈরি করি।

আরাবী তার এ অ্যাপের মাধ্যমে দেশের সব মানুষের জানার মাধ্যম হতে পারে প্রধানমন্ত্রী সম্পর্কে। তাছাড়া তার মতো শিক্ষার্থীরা সহজেই জানতে পারবে শেখ হাসিনা সম্পর্কে।

আরাবী জানায়, নিজের তৈরি এ অ্যাপের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করতে চাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও অ্যাপ তৈরির কাজ শুরু করার ইচ্ছা তার।