• মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৬ জ্বিলকদ ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে
৬৭৫

এরশাদকে দেখতে না যাওয়ায় সমালোচনায় বিদ্ধ মওদুদ আহমেদ!

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ জুলাই ২০১৯  

জীবন-মৃত্যুর সাথে লড়াই করতে থাকা জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে একটি বারের জন্যও দেখতে যাননি সাবেক জাতীয় পার্টি নেতা ও বর্তমান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

এরশাদের বদান্যতায় মন্ত্রিত্বের স্বাদ পেলেও সেই এরশাদের বিপদে পাশে নেই মওদুদ। দল ভাঙ্গার কারিগর খ্যাত মওদুদ আহমেদের এমন অকৃতজ্ঞতা এবং অসৌজন্যতায় কঠোর সমালোচনায় মেতেছেন রাজনীতিবিদরা।

ব্যারিস্টার মওদুদের এমন অসৌজন্যতার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বিএনপি ত্যাগ করে বিকল্প ধারায় যোগদানকারী নেতা শমসের মুবিন চৌধুরী বলেন, এরশাদের কারণে রাজনীতি করার সুযোগ পেয়েছেন মওদুদ। এরশাদের শাসনামলে সব রকমের রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা নিয়েছেন তিনি। বলা যায় জাতীয় পার্টির সাথে জড়ানোয় রাজনৈতিক ক্যারিয়ার উজ্জ্বল হয়েছে মওদুদের।

তিনি আরো বলেন, আবার আঁতে ঘা লাগায় এবং এরশাদের পতন নিশ্চিত জেনেই সুবিধা বাড়িয়ে নিতে বিএনপিতে যোগদান করেন বর্ণচোরা এই নেতা। অথচ আজকে এরশাদের এমন বিপদে তার পাশে নেই তিনি। মওদুদের মতো অকৃতজ্ঞ ও বেইমান নেতা দেশের রাজনীতিতে বিরল। সামান্যতম কৃতজ্ঞতাবোধ এবং সৌজন্যবোধ থাকলে মওদুদ লোক-লজ্জা ভুলে তার রাজনৈতিক গুরুকে দেখতে যেতেন। মওদুদ আসলে সুযোগ সন্ধানী নেতা। লাভ-লোকসান হিসাব করেই হয়তো মওদুদ এরশাদকে দেখতে যাননি।

মওদুদের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে জাতীয় পার্টির একজন প্রেসিডিয়াম সদস্য বলেন, মওদুদ আহমেদের উচিত ছিল প্রথম দিনই এরশাদ স্যারকে দেখতে আসা। কারণ এরশাদের কারণেই আজকে রাজনীতিতে পরিচিতি পেয়েছেন তিনি। অবশ্য তার কারণেই জাতীয় পার্টিতে ভাঙ্গন তরান্বিত হয়। এরশাদের দুমুখো নীতির কারণে জাতীয় পার্টির অনেক ক্ষতি হয়েছে।

তিনি আরো বলেন, মওদুদ ভালো-মন্দ যাই করুন তাতে আমাদের দুঃখ নেই। কিন্তু একজন মানুষ হিসেবে বিপদগ্রস্ত একজন মানুষের পাশে দাঁড়ানোটা মনুষ্যত্বের কাজ। মওদুদ আহমেদের মধ্যে নূন্যতম মনুষত্ববোধ ও মানবিক বোধ থাকলে তিনি এরশাদের খোঁজ নিতেন। কিন্তু তিনি তা করেননি। মওদুদ আহমেদের মতো অকৃতজ্ঞ ও ধান্দাবাজ নেতা যে এক সময় জাতীয় পার্টি করতেন, সেটি ভাবলেও কষ্ট হচ্ছে আমাদের।

এই বিভাগের আরো খবর