• রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ প্রধানমন্ত্রীর নির্দেশে অসচ্ছল গর্ভবতী নারীরা পাবে চার হাজার টাকা ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ
১৬৯

কক্সবাজার-কুয়াকাটার পর্যটন হোটেলে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৪ জুন ২০২০  

দেশি-বিদেশি পর্যটকদের ‘কুয়াকাটা’ ও ‘কক্সবাজার’ ভ্রমণের সুবিধার্থে বাংলাদেশ পর্যটন করপোরেশনের হোটেল-মোটেলগুলোতে রুম ভাড়ার ওপর সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড় দেয়ার সিদ্ধান্ত হয়েছে। পর্যটকরা আগামী ১ জুলাই থেকে ৩০ নভেম্বর পর্যন্ত এ ছাড় পাবেন। বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক (জনসংযোগ) জিয়াউল হক হাওলাদার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, কক্সবাজারের ‘হোটেল শৈবাল’, ‘মোটেল প্রবাল’ ও ‘মোটেল লাবনী’তে আবাসনের ওপর সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড় দেয়া হবে। এছাড়া কুয়াকাটার ‘হলিডে হোমস’ এবং ‘ইয়ুথ ইন’র আবাসনে সর্বোচ্চ ৪০ শতাংশ ছাড় দেয়া হবে।

এক বার্তায় জিয়াউল হক জানান, নির্ধারিত হোটেল-মোটেলের ফ্রন্ট ডেস্কেই অতিথিরা এ সুবিধা পাবেন। এছাড়া অতিথিরা পর্যটন করপোরেশনের অন-লাইনে (www.parjatan.gov.bd) অগ্রিম বুকিং দিতে পারবেন।

পর্যটন করপোরেশন জানায়, সাধারণত বছরের জুন থেকে নভেম্বর পর্যন্ত দেশি-বিদেশি পর্যটকরা কক্সবাজার ও কুয়াকাটায় ভ্রমণ কম করেন। অথচ এ সময় পর্যটকরা যদি ‘কক্সবাজার’ এবং ‘কুয়াকাটায়’ ভ্রমণ করেন তারা প্রকৃতির অনুপম আমেজ উপভোগ করতে পারেন।

কক্সবাজার এবং কুয়াকাটা সৈকতে ঊর্মিমালার নৃত্য এবং প্রকৃতির সতেজ শোভা উপভোগ করা সহজতর করার লক্ষ্যে বাংলাদেশ পর্যটন করপোরেশন এ সুবিধা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া মহামারি করোনা পরবর্তী স্বাভাবিক পরিস্থিতিতে পর্যটকরা তাদের মানসিক এবং শারীরিক সুস্থতার জন্য স্বল্প খরচে এ দুটি গন্তব্যে ভ্রমণ করতে পারবেন।

এই বিভাগের আরো খবর