• মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৭ ১৪২৭

  • || ১৮ রজব ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার দেশবিরোধী একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৫৮৫ মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে: তথ্যমন্ত্রী আজ থেকে ২ মাস ইলিশ আহরণ নিষিদ্ধ প্রেস ক্লাবে চরম ধৈর্যের পরিচয় দিয়েছে পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী দেশে কোনো গরিব মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ আমরা শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়তে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা: শিক্ষামন্ত্রী এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪০৭ উৎসবমুখর পরিবেশে হবে ৫ম ধাপের পৌরসভা নির্বাচন: কাদের মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ শেষ পর্যায়ে: এলজিআরডি মন্ত্রী রেলে ১২ হাজার লোক নিয়োগ দেয়া হবে: রেলপথ মন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪১০ বঙ্গবন্ধুর পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক: কাদের

কলাপাড়ায় আওয়ামী লীগের বিপুল হাওলাদার বেসরকারীভাবে বিজয়ী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২১  

পটুয়াখালী প্রতিনিধিঃ
নিশ্ছিদ্র নিরাপত্তায় শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা নির্বাচনের ভোট গ্রহন। তৗব্র কুয়াশা উপেক্ষা করে ভোটগ্রহনের নির্ধারিত সময়ের পূর্বে ভোট কেন্দ্রগুলোতে সকাল থেকেই ছিল ভোটারদের ব্যাপক উপস্থিতি। প্রথমবারের মত অনুষ্ঠিত ইভিএম মেশিনে ভোট দিতে পেরে খুশি নবীন ও প্রবীন ভোটাররা। 

নির্বচনে ৪৫৪ ভোট বেশি পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগের বিপুল হাওলাদার। তিনি পেয়েছেন মোট ৩,৬৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীক নিয়ে দিদার উদ্দিন আহমেদ মাসুম বেপারী পেয়েছেন ৩২০৫ ভোট। ফলাফল নিশ্চিত করেছেন সহকারী রির্টানিং অফিসার আবদুর রশিদ। 

সহকারী রির্টানিং অফিসার আবদুর রশিদ বলেন,  সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোট গ্রহন করা হয় বিকাল ৪টা পর্যন্ত। অবাধ ও শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য দশটি কেন্দ্রের প্রতিটিতে ১০জন পুলিশ ও ৯জন আনসার সদস্য মোতায়েন করা হয়। ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ১জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে মাঠে ছিল একাধিক ভ্রাম্যমান আদালত। এছাড়া প্রতিটি কেন্দ্রে ছিল একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট। কেন্দ্রের বাইরে ছিল ৬ সদস্যের দশটি মোবাইল টিম। ৪০৫ পুলিশ সদস্য নিয়ে গঠিত ৪টি পুলিশ ষ্ট্রাইকিং ফোর্স, ৩০ সদস্য নিয়ে গঠিত ৩টি র‌্যাব ষ্ট্রাইকিং ফোর্স ও ৪০ বিজিবি সদস্য নিয়ে গঠিত ২টি বিজিবি’র ষ্ট্রাইকিং ফোর্স। 
নির্বাচনে মোট ১২,৮৯১ জন ভোটার ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান করবেন। এরমধ্যে মহিলা ভোটার ৬৫৫৭ জন ও পুরুষ ভোটার ৬৩৩৪ জন। মেয়র পদে ৪জন, কাউন্সিলর পদে ৩৭ জন এবং সংরক্ষিত  নারী কাউন্সিলর পদে ১০জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেছেন।