• রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে দক্ষিণাঞ্চলে বেশি করে সাইলো নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী গাইলেন, ‘ওকি গাড়িয়াল ভাই...’ ৬৬৫১ কোটি টাকা ব্যয়ে একনেকে ১০ প্রকল্প অনুমোদন ৬ দফার মাধ্যমেই বাঙালির স্বাধীনতা অর্জিত হয়েছিল: প্রধানমন্ত্রী ছয় দফার প্রতি অকুণ্ঠ সমর্থনে স্বাধীনতার রূপরেখা রচিত হয় দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৮ মৃত্যু, শনাক্ত ১৬৭৬ বাঙালির মুক্তির সনদ ৬-দফাঃ শেখ হাসিনা প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর জাম-আমড়া-সোনালু ও ডুমুরের চারা রোপণ করলেন প্রধানমন্ত্রী ৮৮ ডলার থেকে মাথাপিছু আয় ২২২৭ ডলার জলবায়ু সংকট নিরসনে যুক্তরাজ্য ভূমিকা রাখবে, আশা শেখ হাসিনার একদিনে করোনায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ১৯৮৮

কলাপাড়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগীদের সাথে মতবিনিময় সভা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৫ মে ২০২১  

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর কলাপাড়ায় মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রায়ন-২ প্রকল্পের গৃহহীন এবং ভুমিহীনদের জন্য বরাদ্দকৃত ঘর নির্মাণ কাজ পরিদর্শন পরবর্তী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় কলাপাড়া উপজেলা প্রশাসন আয়োজিত, উপজেলার ধানখালী ইউপির লোন্দা হাফিজ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জি.এম.সরফরাজ, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) পটুয়াখালী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রিয়াজ উদ্দিন তালুকদার, চেয়ারম্যান ধানখালী ইউপি, রিন্টু তালুকদার চেয়ারম্যান চম্পাপুর ইউপি, হুমায়ুন কবির কেরামত, চেয়ারম্যান চাকামইয়া ইউপি, মিজানুর রহমান উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও ট্যাগ অফিসার, জিয়াদ হাসান উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ফোরকান এ মজিদ প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আফজাল হোসেন প্রধান শিক্ষক লোন্দা হাফিজ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়, এবং ধানখালী ইউপির সকল সদস্যবৃন্দ, প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ সহ চাকামইয়া, ধানখালী এবং চম্পাপুর ইউপির উপকারভোগীগণ। 

এ সময় ধানখালী ইউপির মুজিব শতবর্ষের আশ্রায়ন-২ প্রকল্পের ২য় পর্যায়ের ১১০টি ঘর পরিদর্শন শেষে টিয়াখালী, ধানখালী এবং চম্পাপুর ইউপির উপকারভোগীদের বিভিন্ন সমস্যা ও সমাধানের বিষয়ে মতবিনিময় করেন অতিথিরা। 

উপকারভোগী চম্পাপুর ইউপির প্রতিবন্ধী রুহুল আমিন শেখ বলেন, আমি একজন প্রতিবন্ধী আমাকে দয়া করে মাননীয় প্রধানমন্ত্রী একটি ঘর দিয়েছেন। আমি প্রধানমন্ত্রী, ইউএনও স্যার এবং চেয়ারম্যানকে অনেক ধন্যবাদ জানাই এবং তাদের জন্য দোয়া করি। 

উপকারভোগী প্রতিবন্ধী শাহাদাত হোসেনের স্ত্রী বলেন, ঘর পেয়েছি কিন্তু ঘরে যাওয়ার রাস্তা এবং টিউবওয়েল দরকার তাই এ ব্যাপারে খেয়াল রাখবেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হক বলেন, ঘর দেয়ার ব্যাপারে আমরা প্রতিবন্ধী, বিধবা এবং অসহায় ভূমিহীনদের অগ্রাধিকার দিয়েছি। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর এই উপহার পর্যায়ক্রমে সবাই পাবেন, তাই সকলে ধৈর্য ধারণ করতে হবে। 

প্রধান অতিথি জি.এম.সরফরাজ বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর শ্লোগান কেউ থাকবেনা গৃহহীন। তিনি আরও বলেন, দুই পর্যায়ে কলাপাড়া উপজেলায় ৫০৭ টি ঘর দেয়া হয়েছে। তিনি সকলের উদ্দেশ্যে বলেন, পরবর্তীতে আরও ঘর আসবে সেখানে আমার একটাই অনুরোধ আপনারা গুনগত মান ঠিক রেখে কাজ করবেন। তিনি ঘর পাওয়ার ব্যাপারে কারো কাছে কোন লেনদেন না করার অনুরোধ করেন।