• মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৫ রজব ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
৭ মার্চের ভাষণ বিশ্বের সম্পদ : পাটমন্ত্রী পাঁচ সংগ্রামী নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস: কাদের ৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী

কলাপাড়ায় কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোট গ্রহণের সরঞ্জাম

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২১  

কলাপাড়া প্রতিনিধিঃ
আগামীকাল রবিবার (১৪ফেব্রুয়ারী) অনুষ্ঠিতব্য পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা নির্বাচনের ভোটগ্রহনের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

শনিবার দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে পৌরশহরের ১০টি কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম মেশিন, অমোছনীয় কালি, ভোটার তালিকাসহ অন্যান্য উপকরন পাঠানো হয়েছে। কেন্দ্রের দ্বায়িত্বরত প্রিজাইডিং অফিসারের মাধ্যমে এসব উপকরন পাঠানো হয়েছে। এছাড়াও কেন্দ্রে দ্বায়িত্ব পালনকারী আইন শৃঙ্খলা বাহিীর সদস্যরা অবস্থান নিয়েছেন।  

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, প্রতিটি কেন্দ্রে একজন ইনেন্সপেক্টরের নেতৃত্বে ১০জন পুলিশ, ৯জন আনসার সদস্য ভোট গ্রহনে নিয়োজিত থাকবেন। এছাড়াও সকল ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রে থাকছে ৬জন পুলিশ সদস্যের একটি মোবাইল টিম। রয়েছে ২প্লাটুন বিজিবি, ৩টি র‌্যাবের ভ্রম্যমান টিম। থাকছে এজন জুডিশিয়াল মেজিস্ট্রেট ও  ৯জন নির্বাহী মেজিস্ট্রেট। অতিরিক্ত নিরাপত্তার জন্য পুরো পৌর শহরে সকল ধরনের যান চলাচলে কঠোর বিধি নিষেধ আরোপ হয়েছে। শহরের মোড়ে মোড়ে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। টহলে রয়েছে র‌্যাব, বিজিবিসহ পুলিশের বিশেষ টিম।   

১৯৯৭ সালে কলাপাড়া পৌরসভা গঠিত হয়। ২০১৫ সালের ৩০ডিসেম্বর এ পৌরসভায় সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল সকাল ৮ টা থেকে বিরতীহিনভাবে ভোট গ্রহন চলবে বিকাল ৪ টা পর্যন্ত। নির্বাচনে ১২ হাজার ৮শ‘ ৯১ জন ভোটারের বিপরীতে মেয়র পদে ৪ জন, ৯টি কাউন্সিলর পদে ৩৭ জন এবং সংরক্ষিত ৩টি নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

সহকারী রির্টানিং অফিসার আবদুর রশিদ বলেন, প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ভোটগ্রহন কর্মকর্তারা বিকেলের মধ্যেই সকল কেন্দ্র নিরাপদ ভোটগ্রহনের উপযোগী করে তুলবে। ভোটার সংখ্যার বিপরীতে তৈরি করা হবে ভোটপ্রদানের গোপন কক্ষ। অবাধ, সুষ্ঠ ও প্রভাবমুক্ত ভোটগ্রহনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।