• মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৪ ১৪২৭

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী টেকনাফে সমুদ্র থেকে বাংলাদেশি ৭ জেলে উদ্ধার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭২ পাপিয়া দম্পতির ২৭ বছরের কারাদণ্ড আইন সংশোধনে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১১৯৩ প্রয়োজনের বেশি কোন পয়সা এখন খরচ করা চলবে না: প্রধানমন্ত্রী

কাপড় রাখার জায়গায় এক বাটি চাল রাখলে যে সুবিধা পাবেন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২০  

বিভিন্ন মজাদার তরকারির সঙ্গে ভাত খেলেও ভাতের আরো কিছু ব্যবহার আছে যা আমাদের কাজে লাগতে পারে। ভাত বা চালের রান্নাঘরের বাইরে প্রচুর ছোট ছোট ট্রিকস রয়েছে যা আমাদের দৈনন্দিন জীবনে অত্যন্ত উপকারী। অনেকেই ফোন পানিতে পড়ে গেলে ভাতের চালের সঙ্গে রেখে পানিশূন্য করার ট্রিকসটি সম্পর্কে অবহিত। পাঠক আজ আপনাদের এক ব্যাগ ভাত কাপড় রাখার জায়গায় রাখলে কী হবে তা বলা হবে।

কখনো কখনো কাপড় রাখার জায়গা বা ওয়ার্ড্রোবগুলিতে আর্দ্রতার সমস্যা হতে পারে। হতে পারে আপনার বাড়িটি স্যাঁতসেঁতে হয়ে গেছে, অথবা আপনি পুরোপুরি  না শুকিয়েই  ধুয়ে ফেলা পোশাকটি অন্যান্য পোশাকের মধ্যে রেখে দিয়েছেন। এই আর্দ্রতা আপনার জামাকাপড়কে কিছুটা গন্ধযুক্ত করে তোলে এবং অবশ্যই কেউ নিজের পোশাকটিতে আর্দ্রতা এবং ছাঁটও চায় না!

চাল একটি জায়গা থেকে আর্দ্রতা শোষণ করে, এটি একই সাথে পাশাপাশি এয়ার ফ্রেশনার হিসাবে কাজ করে। একারণে এক কাপ চালের সংঙ্গে বিভিন্ন সুগন্ধি আর কয়েকফোঁটা এসেনশিয়াল ওয়েল যুক্ত করলে  পোশাক থেকে সুন্দর গন্ধ পাওয়া যাবে! প্রায় এক মাস এই এক বাটি চালই সুগন্ধে ভরিয়ে রাখবে আপনার কাপড়গুলোকে।

এই পদ্ধতিতে ব্যয়বহুল এয়ার ফ্রেশনার কেনার দরকার নেই। এভাবে নিজের পছন্দ অনুযায়ী সুগন্ধ ব্যবহার করার সুবিধাও থাকছে।