• রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১১ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০ মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর চিন্তা: অর্থমন্ত্রী সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী এক মাসের মধ্যে পেঁয়াজের দাম স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী
৯২

কুয়াকাটায় সাবমেরিন ক্যাবল পাইপের মেরামত সম্পন্ন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২০  

পটুয়াখালীর কুয়াকাটা সৈকতের বালু ক্ষয়ে বেরিয়ে আসা দেশের দ্বিতীয় সাবমেরিন ল্যান্ডিং স্টেশনের হাইভোল্টেজ ডিসি পাওয়ারের সংযোগ ক্যাবল পাইপের মেরামত কাজ সম্পন্ন হয়েছে।

শুক্রবার বিকেলের দিকে মেরামত কাজ শুরু হয়ে শনিবার বিকেলের দিকে সম্পন্ন হয়েছে। তবে, কুয়াকাটার ভাঙনরোধ করা না হলে এ বিপদ দিনে দিনে আরো বাড়বে বলে জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিসিপিসিএল) কর্তৃপক্ষ।

বিসিপিসিএলের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী তারিকুল ইসলাম জানান, সমুদ্রের উত্তাল টেউয়ের তাণ্ডবে ও কুয়াকাটায় প্রচণ্ড ভাঙনের কারণে সৈকতের বালু ক্ষয়ে দেশের দ্বিতীয় সাবমেরিন ল্যান্ডিং স্টেশনের ইন্টারনেট ক্যাবলের পাইপ বেরিয়ে আসে। বৈরি আবহাওয়ার কারণে ওইদিন মেরামত কাজ শুরু করতে না পারলেও পরদিন শুক্রবার বিকেলে আবহাওয়া কিছুটা স্বাভাবিক হওয়ায় এবং সমুদ্রে ভাটা লাগার পর কাজ শুরু করা হয় এবং শনিবার বিকেল নাগাদ প্রাথমিক পর্যায়ের মেরামত কাজ সম্পন্ন করা হয়।

তিনি বলেন, কুয়াকাটার ভাঙনরোধ করা না হলে যেকোনো মুহূর্তে সাবমেরিন ক্যাবলের বড় ধরনের ক্ষতি হয়ে সারাদেশের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা করা হচ্ছে। তাই ভাঙনরোধের জন্য পানি উন্নয়ন বোর্ডের স্থানীয় নির্বাহী প্রকৌশলীকে বলা হয়েছে। রোববার ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করার কথা রয়েছে পাউবোর ওই কর্মকর্তার।

এর আগে সাগরের অব্যাহত ভাঙনে এবং দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সমুদ্রের উত্তাল টেউয়ে সৈকতের বালু ক্ষয়ে গত বৃহস্পতিবার মাটির নিচ থেকে বেরিয়ে আসে কুয়াকাটায় স্থাপিত দেশের দ্বিতীয় সাবমেরিন ল্যান্ডিং স্টেশনের হাই ভোল্টেজ ডিসি পাওয়ারের ইন্টারনেট সংযোগ ক্যাবলের পাইপ। এতে হুমকির মুখে পড়ে কুয়াকাটায় স্থাপিত দেশের দ্বিতীয় সাবমেরিন ল্যান্ডিং স্টেশনটি। 

এই বিভাগের আরো খবর