• মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১২ জমাদিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬০২ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে: পাপন দেশে পৌঁছেছে সেরামের ৫০ লাখ টিকা রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের

কুয়াকাটা পৌর নির্বাচনের ভোট গ্রহণ চলছে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০  

পটুয়াখালী প্রতিনিধিঃ
আজ সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়েছে পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভার নির্বাচনের ভোটগ্রহণ। ইভিএম পদ্বতিতে অনুষ্ঠিত এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকাল চারটা পর্যন্ত। প্রতিটি কেন্দ্রে সাতটি করে ইভিএমের মেশিনের মাধ্যমে ৮হাজার ১২২জন ভোটার তাদের ভোটধিকার প্রয়োগ করবেন। তীব্র শীতকে উপেক্ষা করে প্রতিটি কেন্দ্রে ছিল ভোটারদের উপস্থিতি। তবে পুরুষদের চেয়ে নারী ভোটারদের উপস্থিত ছিল চোখে পড়ার মত। 

সহকারী রির্টানিং অফিসার আবদুর রশিদ বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ অপ্রীতিকর ঘটনা এড়িয়ে সুষ্ঠ ভোটগ্রহণ সম্পন্ন করার জন্য প্রতিটি ভোটকেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, নারী ও পুরুষ আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়াও স্ট্রাকিংস ফোর্স হিসাবে মাঠে থাকছে বিজিবি ও র‌্যাব।

২০১০ সালের ১৯ সেপ্টেম্বর কুয়াকাটাকে পৌরসভায় উন্নীত করা হলেও ২০১৫ সালের ৩১ ডিসেম্বরে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত এ নির্বাচনে মেয়র পদে ৪ জন, ৯টি কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত ৩টি নারী কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।