সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
দেশে মুক্তিযুদ্ধের পতাকাবাহী সরকার প্রতিষ্ঠিত: রাষ্ট্রপ‌তি শহীদ আসাদের প্রতি ছাত্রলীগের শ্রদ্ধা বাউফলে নিজ কন্যা সন্তান হত্যা মামলার আসামী পিতা গ্রেপ্তার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন আইসিসির সিইও সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই
১৮৩

ক্ষুধার জ্বালায় মাটি খেত শ্রীদেবীর ৬ সন্তান, এগিয়ে এলো সরকার

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

ঘর নেই, খাবার নেই; আছে পেটে ক্ষুধা। ক্ষুধার জ্বালায় বাধ্য হয়ে দারিদ্র্যপীড়িত এক দম্পতির ছয় সন্তানকে নোংরা মাটি খেতে হয়েছিল। ভারতের কেরালার রাজ্যের ঘটনা এটি। রাজ্যের তিরুবনন্তপুরমে রাজ্য সচিবালয় থেকে প্রায় এক কিলোমিটার দূরে শ্রীদেবী এবং তার স্বামী কুঞ্জুমন তাদের ছয় সন্তানের সঙ্গে একটি ঝোপঝাড়ে বাস করেন।

নিজের এবং সন্তানদের দূরবস্থার কথা জানিয়ে সরকারের কাছে চিঠি লিখতে বাধ্য হয়েছেন শ্রীদেবী। যদি তার সন্তানদের দায়িত্ব নেয় কেরালা সরকার। তিনি কর্তৃপক্ষকে বলেছিলেন যে তার ভাইবোনরাও ক্ষুধা নিবারণের জন্য কাদা খেয়েছিল।
মর্মান্তিক এ ঘটনায় কেরালার শিশুকল্যাণ কমিটি (সিডব্লিউসি) শ্রীদেবীর সাত এবং পাঁচ বছরের দুই ছেলে এবং চার ও দুই বছরের দুই মেয়েকে ডেকে ডিজ্ঞাসাবাদ করে। এরপরই এক মাসের দুই শিশুসহ শ্রীদেবীকে আশ্রয় দেয়া হয় এক সরকারি স্বেচ্ছাসেবী আশ্রমে।

ঘটনা জানাজানি হতেই নানা জায়গা থেকে সাহায্যের প্রতিশ্রুতি পাচ্ছেন শ্রীদেবী। মঙ্গলবার তিরুবনন্তপুরমের মেয়র কে শ্রীকুমার পৌরসভার একটি অফিসে চাকরির প্রস্তাব দিয়েছেন তাকে। সন্তানদের শিক্ষার পাশাপাশি মাথা গোঁজার জন্য ফ্ল্যাটের বন্দোবস্তরও আশ্বাস দেয়া হয়েছে।

কেরালার স্টেট কাউন্সিল অব চাইল্ড ওয়েলফেয়ারের সাধারণ সম্পাদক দীপক এসপি জানান, ওই পরিবারের পুনর্বাসনের জন্য ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা আশ্বস্ত করেছিলেন যে সরকার শ্রীদেবীর বাচ্চাদের দায়িত্ব নেবে। তিনি আশ্বাসও দিয়েছিলেন যে পরিবারে সম্ভাব্য সকল সহায়তা বাড়ানো হবে।

এই বিভাগের আরো খবর