• মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৬ জ্বিলকদ ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে
১১৬২

গলাচিপায় ইলিশে বাজার সয়লাব

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৯  

গলাচিপা প্রতিনিধিঃ পটুয়াখালীর গলাচিপার বিভিন্ন বাজারে জমে উঠেছে ইলিশের বাজার। আবহাওয়া ভালো থাকায় সাগর ও নদী থেকে ইলিশের সরবরাহ খুব ভালো হচ্ছে বলে জানান বিক্রেতারা। প্রতি কেজি ৫০০ থেকে শুরু করে সর্বোচ্চ ১৩০০ টাকায় মিলছে বড় ইলিশ। বিক্রেতা মজিবর মিয়া বলেন, গত কয়েকদিন খুব বেশি সরবরাহ না থাকলেও শনিবার শহরের বিভিন্ন হাট-বাজারে বড় সাইজের ইলিশের দেখা মিলেছে। ১ কেজির বেশি ওজনের ইলিশের মূল্য বারো থেকে তের’শ টাকা কেজি হিসেবে বিক্রি হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গলাচিপা শহরের বাজার গুলোতেও ইলিশের পর্যাপ্ত সরবরাহ রয়েছে। বিক্রেতারা বলেন, রামনাবাদ, বুড়া গৌরঙ্গ নদীতে ইলিশ একটু বেশি। গলাচিপা শহরের মাছ পট্টি এলাকার ব্যবসায়ী মো. ইমন, মো. চুন্নু মিয়া  জানান, গত কয়েকদিন মাছের সরবরাহ কম থাকলেও শনিবার থেকে মাছের সরবরাহ অনেক বেড়েছে। শনিবার গলাচিপা উপজেলা ও রাঙ্গাবালী থেকে বেশ কয়েক কার্টুন ইলিশসহ সামুদ্রিক মাছ তাদের বাজারে এসেছে।

এদিকে শহরের বাজার এলাকার মাছ বিক্রেতারা বলছেন, সাগরের ইলিশের থেকে নদীর ইলিশের স্বাদ বেশি। ইলিশের পাশাপাশি গলাচিপার বাজার গুলোতে বিভিন্ন সামদ্রিক মাছের সরবরাহ লক্ষ্য করা গেছে। আবহাওয়া ভালো থাকলে এবং সাগরে মাছ শিকারে যেতে পারলে বাজারে মাছের সরবরাহ আরো বাড়বে বলে মনে করেন বিক্রেতারা। সরবরাহ বৃদ্ধি পেলে মাছের দাম কমবে বলেও আশা করেন তারা।

গলাচিপা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মুজ্জামেল হক জানান, জেলেদের জালে প্রচুর ইলিশ ধরা পড়ছে। সাগরের পাশাপাশি নদীর ইলিশের দেখা মিলছে। এতে বাজারে কিছুটা হলেও ইলিশের  দাম কমতে পারে।

 

এই বিভাগের আরো খবর