বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস শাহজালালে পৌঁছেছে পাকিস্তানের ৮২ টন পেঁয়াজ ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী পটুয়াখালীতে বাস চলাচল শুরু রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় গলাচিপায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার
১০৬৩

গলাচিপায় ইলিশে বাজার সয়লাব

প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৯  

গলাচিপা প্রতিনিধিঃ পটুয়াখালীর গলাচিপার বিভিন্ন বাজারে জমে উঠেছে ইলিশের বাজার। আবহাওয়া ভালো থাকায় সাগর ও নদী থেকে ইলিশের সরবরাহ খুব ভালো হচ্ছে বলে জানান বিক্রেতারা। প্রতি কেজি ৫০০ থেকে শুরু করে সর্বোচ্চ ১৩০০ টাকায় মিলছে বড় ইলিশ। বিক্রেতা মজিবর মিয়া বলেন, গত কয়েকদিন খুব বেশি সরবরাহ না থাকলেও শনিবার শহরের বিভিন্ন হাট-বাজারে বড় সাইজের ইলিশের দেখা মিলেছে। ১ কেজির বেশি ওজনের ইলিশের মূল্য বারো থেকে তের’শ টাকা কেজি হিসেবে বিক্রি হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গলাচিপা শহরের বাজার গুলোতেও ইলিশের পর্যাপ্ত সরবরাহ রয়েছে। বিক্রেতারা বলেন, রামনাবাদ, বুড়া গৌরঙ্গ নদীতে ইলিশ একটু বেশি। গলাচিপা শহরের মাছ পট্টি এলাকার ব্যবসায়ী মো. ইমন, মো. চুন্নু মিয়া  জানান, গত কয়েকদিন মাছের সরবরাহ কম থাকলেও শনিবার থেকে মাছের সরবরাহ অনেক বেড়েছে। শনিবার গলাচিপা উপজেলা ও রাঙ্গাবালী থেকে বেশ কয়েক কার্টুন ইলিশসহ সামুদ্রিক মাছ তাদের বাজারে এসেছে।

এদিকে শহরের বাজার এলাকার মাছ বিক্রেতারা বলছেন, সাগরের ইলিশের থেকে নদীর ইলিশের স্বাদ বেশি। ইলিশের পাশাপাশি গলাচিপার বাজার গুলোতে বিভিন্ন সামদ্রিক মাছের সরবরাহ লক্ষ্য করা গেছে। আবহাওয়া ভালো থাকলে এবং সাগরে মাছ শিকারে যেতে পারলে বাজারে মাছের সরবরাহ আরো বাড়বে বলে মনে করেন বিক্রেতারা। সরবরাহ বৃদ্ধি পেলে মাছের দাম কমবে বলেও আশা করেন তারা।

গলাচিপা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মুজ্জামেল হক জানান, জেলেদের জালে প্রচুর ইলিশ ধরা পড়ছে। সাগরের পাশাপাশি নদীর ইলিশের দেখা মিলছে। এতে বাজারে কিছুটা হলেও ইলিশের  দাম কমতে পারে।

 

এই বিভাগের আরো খবর