বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস শাহজালালে পৌঁছেছে পাকিস্তানের ৮২ টন পেঁয়াজ ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী পটুয়াখালীতে বাস চলাচল শুরু রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় গলাচিপায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার
১৬০৪

গলাচিপায় ১২ ফুট লম্বা অজগর আটক

প্রকাশিত: ২৩ মে ২০১৯  

পটুয়াখালীর গলাচিপায় ১০-১২ ফুট লম্বা একটি অজগর সাপ আটক করেছে জনতা। মঙ্গলবার রাতে উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়নের লামনা গ্রামে এলাকাবাসী অজগর সাপটি দেখতে পেয়ে আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ গভীর রাতে ঘটনাস্থল থেকে অজগরটি উদ্ধার করে গলাচিপা থানায় নিয়ে যায়।

বুধবার গলাচিপার পক্ষিয়া ফরেস্ট ক্যাম্পের আওতাধীন চর কারফরমা সংরক্ষিত বনাঞ্চলে আজগরটি অবমুক্ত করা হয়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়নের লামনা গ্রামের মন্টু মেম্বরের মাছের ঘেরের পাড়ে কয়েকজন পথচারি প্রথমে অজগর সাপটি দেখতে পায়। এরপর এলাকাবাসী জড়ো হয়ে অজগর সাপটিকে জাল দিয়ে পেচিয়ে আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ রাতেই ঘটনাস্থল থেকে অজগরটি উদ্ধার করে গলাচিপা থানায় নিয়ে আসে।

বুধবার বন বিভাগের গলাচিপা সোসাল ফরেস্ট্রি প্লানটেশন সেন্টারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান গলাচিপা থানা থেকে অজগরটি নিয়ে পক্ষিয়া ফরেস্ট ক্যাম্পের আওতাধীন চর কারফরমা সংরক্ষিত বনাঞ্চলে অবমুক্ত করেন।
মশিউর রহমান জানান, অজগরটির দৈর্ঘ্য ১০ থেকে ১২ ফুট, ওজন আনুমানিক ৩০ কেজি। ধারনা করা হচ্ছে অজগর সাপটি ঘূর্ণিঝর ফনি অথবা বৌদ্ধ পূর্ণিমার জোয়ারের পানিতে ভেসে বকুলবাড়িয়া এলাকায় আসে।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ মো. আখতার মোর্শেদ  জানান, “অজগরটি মঙ্গলবার রাতে আটকের পর কেউ কেউ বিক্রি করা এবং কতিপয় লোক এটি মেরে ফেলার উদ্যোগ নেয়। তাই খবর পাওয়ার সাথে সাথে পুলিশ পাঠিয়ে সাপটিকে থানায় নিয়ে আসি। এরপর ফরেস্ট অফিসারসহ চর কারফরমা বনাঞ্চলে অজগরটি অবমুক্ত করি।”

এই বিভাগের আরো খবর