• মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ১৯ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ প্রধানমন্ত্রীর নির্দেশে অসচ্ছল গর্ভবতী নারীরা পাবে চার হাজার টাকা ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫ কোরবানি পশুর চামড়ার দাম নির্ধারণ করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ মৃত্যু, শনাক্ত ২৫২০ তিন দিনের রিমান্ডে শারমিন করোনাভাইরাসে আরও অর্ধশত মৃত্যু করোনায় ২৪ ঘণ্টায় ৪২ মৃত্যু, শনাক্ত ২৭৪৪ সরকারের পদক্ষেপে দেশ মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩০৫৭ সাবরিনার জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ
৩৬৫

গুজব সেলের টার্গেট এবার সাবেক অর্থমন্ত্রী, সতর্ক থাকার আহ্বান

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৫ জুন ২০২০  

জনসমর্থন হারিয়ে রাজনীতি স্থবির হয়ে পড়লেও গুজব ও মিথ্যাচার সচল রেখেছে দেশ-বিরোধী একটি চক্র। দেশ ও বিদেশ থেকে পরিচালিত গুজব সেলের মাধ্যমে সরকার ও সরকারি দলের নেতাকর্মীদের বিরুদ্ধে প্রতিনিয়ত মনগড়া তথ্য ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে ওই চক্রের কর্মীরা।

এরই অংশ হিসেবে এবার সুদূর অস্ট্রেলিয়া থেকে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পরিবারকে নিয়ে ফেসবুকে গুজব ছড়িয়েছেন ফজলুল বারী।

ফজলুল বারী তার ফেসবুকে লিখেছেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে তার ধানমন্ডির নিজের বাড়িতে উঠতে দিতে চাইছেন না ছেলে শাহেদ মুহিত! বাবা-মাকে বাড়িতে উঠতে না দিলেও বাড়ি ভাড়া করে তাদের থাকার ব্যবস্থা করে দিতে চেয়েছেন শাহেদ! শেষ পর্যন্ত নাকি আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে নিজ বাড়ির দখল পেয়েছেন সাবেক অর্থমন্ত্রী, যা সম্পূর্ণ মিথ্যাচার ও গুজব।

খোঁজ নিয়ে জানা গেছে, সাবেক অর্থমন্ত্রীর পরিবারে এই ধরনের কোন ঘটনা ঘটেনি। তাছাড়া ধানমন্ডিতে তার কোন বাড়ি নেই। তিনি বর্তমানে তার ছেলে ও পুত্রবধূসহ পুরো পরিবার নিয়ে রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউতে থাকেন। এর আগে তিনি গুলশান-২ নম্বরে ছিলেন। পরিবারের সবার সঙ্গেও দারুণ হৃদ্যতাপূর্ণ সম্পর্ক সাবেক এই মন্ত্রীর। এমনকি তার পুত্রবধূকে তিনি সব সময়ই তার মেয়ের মতো স্নেহ করেন এবং তার পুত্রবধূ মানতাহাও তাকে বাবার মতোই সম্মান ও শ্রদ্ধা করেন। পরিবার নিয়ে অবসর জীবন সুখেই কাটাচ্ছেন বলেও জানা গেছে।

এদিকে তথ্য বলছে, বিভিন্ন সময়ে সরকারের বর্তমান ও সাবেক মন্ত্রী এবং এমপিদের ব্যাপারে গুজবের ঘটনা এটাই প্রথম নয়। দেশ ও দেশের বাইরে থেকে সরকার ও সরকারি দলের নেতা-কর্মীদের টার্গেট করে করে মুখরোচক তথ্য দিয়ে গুজব ছড়াচ্ছে একটি কুচক্রী মহল। জনগণকে বিভ্রান্ত করতেই তারা কৌশলে মিথ্যাচার ছড়াচ্ছে বিভিন্ন মাধ্যমে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দেশ-বিরোধী একটি চক্র বিভিন্ন সময়ে মনগড়া তথ্য দিয়ে মিথ্যাচার করছে। দেশের বিশিষ্টজনদের হেয়প্রতিপন্ন করতে টার্গেট করে বানিয়ে বানিয়ে মিথ্যাচার ও গুজব ছড়ানো হচ্ছে। করোনা সংকটেও তাদের এই ষড়যন্ত্র অব্যাহত রয়েছে।

দেশ-বিদেশে বসে গুজব সেলের নেতারা এসব অপকর্ম করছেন। দেশের একজন বয়োজ্যেষ্ঠ ও স্বনামধন্য সাবেক অর্থমন্ত্রীকে নিয়ে ছড়ানো এই গুজবের বিষয়ে সতর্ক থাকতে হবে। গুজব ছড়িয়ে শুধুমাত্র জনগণের ঘৃণাই পাবে তারা। কারো সম্মানহানি করে কেউ কখনো সম্মানিত হতে পারে না।

এই বিভাগের আরো খবর