বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস শাহজালালে পৌঁছেছে পাকিস্তানের ৮২ টন পেঁয়াজ ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী পটুয়াখালীতে বাস চলাচল শুরু রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় গলাচিপায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার
১০২৯

গ্রাম পুলিশদের সেবাপ্রদান ও প্রতিরক্ষা  বিষয়ক অবহিতকরণ প্রশিক্ষণ

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৯  


বাউফল প্রতিনিধিঃ

পটুয়াখালীর বাউফলে উপজেলা প্রশাসনের আয়োজনে  বাউফল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ইএএলজি প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ, সারা দিনব্যাপী প্রশিক্ষণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পরিচালক স্থানীয় সরকারের (ভারপ্রাপ্ত) জনাব মোঃ হেমায়েত উদ্দিন । সভাপতিত্ব করেন জনাব পিজুস চন্দ্র দে, উপজেলা নির্বাহী অফিসার, বাউফল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার বাউফল সার্কেল জনাব ফারুক হোসেন সভায় আরো উপস্থিত ছিলেন বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মজিবর রহমানসহ উপজেলা আনসার ভিডিপির (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ইসমেত আরা বেগম এছাড়াও গ্রাম পুলিশের সকল সদস্যবৃন্দ।

সভায়  গ্রাম পুলিশের দায়িত্ব ও কর্তব্য নিয়ে অবহিত করেন। গ্রাম পুলিশ দিনে ও রাতে ইউনিয়ন পাহারা ও টহলদারী করবেন এবং অপরাধের সংঙ্গে সংশ্লিষ্ট সকল বিষয় অনুসন্ধান দমন করবেন এবং অপরাধীদের গ্রেফতার করতে সাধ্যমত পুলিশকে সহায়তা করবেন। চেয়রাম্যান ও ইউপি সদস্যদের সহায়তা করবেন। অন্য নিদের্শ না থাকলে প্রতি ১৫দিন পর পর অবস্থান সম্পর্কে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকতাকে অবহিত করবেন। জন্ম মৃত্যু রেজিষ্টার সংরক্ষণ এবং এলাকার সব জন্ম ও মৃত্যু পরিষদকে অবহিত করবেন। সকারী কাজের উদ্দেশ্য যে কোন স্থানী তথ্য সরবারহ করবেন। আরো উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা।

এই বিভাগের আরো খবর