মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
এজেন্টদের টাকা দিয়ে মালয়েশিয়া গেলে পুনঃনিয়োগের অনুরোধ প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা করা হবে না: কাদের র‌্যাব-৮ এর অভিযানে ১১,৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার ট্রেন দুর্ঘটনা : তূর্ণা নিশীথার মাস্টার-সহকারী মাস্টার বরখাস্ত মুক্তিযোদ্ধা কোটায় চাকরিতে প্রতারণা : রাজস্ব কর্মকর্তার কারাদণ্ড ঘূর্ণিঝড় বুলবুল : কৃষি ফসলের ক্ষতি ২৬৩ কোটি টাকা চার দিনের সফরে আজ নেপাল গেলেন রাষ্ট্রপতি ট্রেন দুর্ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর শোক শুধু কৃষিতে নির্ভর না করে শিল্প উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী রেল দুর্ঘটনা: সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ ৬ ঘণ্টা পর চালু হলো ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবারকে ১ লাখ,আহতদের ১০ হাজার দেয়ার ঘোষণা নুসরাত হত্যা:ফাঁসির আসামিদের পাঠানো হলো কুমিল্লা কারাগারে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী দুই ট্রাভেল এজেন্সিতে র‌্যাবের অভিযান, ১০৫০ পাসপোর্ট জব্দ কসবায় ট্রেন সংঘর্ষে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক আজ ভয়াল ১২ নভেম্বর সংসদে বাংলাদেশের পতাকবাহী জাহাজ (সুরক্ষা) বিলের রিপোর্ট উপস্থাপন মডেল ফার্মেসী উদ্বোধন করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মুজিব বর্ষ উদযাপনে ভারতের আগ্রহ রয়েছে: রাম মাধব
১৫

ঘর ও জমি পেলেন গোয়ালঘরে বাস করা সেই বৃদ্ধ দম্পত্তি

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯  

ঘর ও জমি বরাদ্দ পেয়েছেন গোয়াল ঘরে অবস্থান নেয়া পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সেই বৃদ্ধ দম্পত্তি। প্রধানমন্ত্রীর তরফ থেকে তাদেরকে ঘর ও জমি দিচ্ছেন পটুয়াখালী-৪ আসনের এমপি মহিব্বুর রহমান মহিব। ছেলের প্রতারণায় সর্বহারা হয়ে শুকুর দেওয়ান ও সহুরা বেগম নামের এই বৃদ্ধ দম্পতি আশ্রয় নিয়েছিলেন রাস্তার পাশের একটি গোয়ালঘরে। সেখানে দীর্ঘ এক মাস ধরে মানবেতর জীবনযাপন করছিলেন তারা।

এ নিয়ে একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসে। এরপর প্রধানমন্ত্রী স্থানীয় এমপিকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। পরে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের জন্য পটুয়াখালী-৪ আসনের এমপি অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব উদ্যোগ গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর তরফ থেকে একটি ঘর ও এক একর জমি দেয়ার সিদ্ধান্ত নেন তিনি। তাৎক্ষনিকভাবে বৃদ্ধ ওই দম্পতিকে উদ্ধার করে একটি বাড়িতে থাকার ব্যবস্থাও করেন এমপি মহিব। এছাড়াও সংবাদটি দেখে মানবজমিনের প্রতিনিধি ও রাঙ্গাবালী প্রেসক্লাবের সভাপতি মো. জোবায়ের হোসেনকে মুঠোফোনে কল দেন বয়স্ক পুনঃবার্সন কেন্দ্রের চেয়ারম্যান খতিব আবদুুল জাহিদ মুকুল।

এ সময় তিনি বৃদ্ধ দম্পতির সকল দায়িত্ব নেয়ার আগ্রহ প্রকাশ করেন। এদিকে জেলা প্রশাসকের নির্দেশে রাঙ্গাবালী ইউএনও মো. মাশফাকুর রহমান নগদ ১০ হাজার টাকা দেন ওই দম্পতিদের। প্রধানমন্ত্রীর তরফ থেকে দেয়া ও সংসদ সদস্যের নির্দেশনার সেই ঘরটি নির্মাণের কাজ বাস্তবায়ন করছেন ইউএনও।প্রধানমন্ত্রীর তরফ থেকে দেয়া দূর্যোগ সহনীয় ঘরটি নির্মাণের কার্যক্রম ইতিমধ্যেই শুরু হয়েছে।  ঘরটির নির্মাণ কাজ শেষ করতে প্রায় একমাস সময় লাগতে পারে। এ কারণে আপাতত: একটি বাড়িতে আশ্রয়ের ব্যবস্থা করা হয়। ঘরটি উদ্বোধনের আগ পর্যন্ত সেখানেই থাকবেন এই দম্পত্তি। তাদের খাবারের জন্যও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়াও বয়স্ক ভাতাসহ স্থানীয় পর্যায়ে দেয়া সরকারের সকল সহযোগিতা পাবেন এই দম্পতি।

সেই বৃদ্ধা সহুরা বেগম বলেন, ‘আমাগো কষ্ট পেপারে দেইখা প্রধানমন্ত্রী আমাগোরে ঘর দিছে, জমি দিছে। এমন প্রধানমন্ত্রী আছে বইল্লাই আমাগো জন্য এই ব্যবস্থা অইছে। আমাগো মতো গরীব মাইনষের খবরও রাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তা না অইলে আমাগো মরণ ছাড়া কোন উপয় ছিল না। প্রধানমন্ত্রীরে আল্লা বাচায় রাহুক, নামাজ পইরা তার জন্য দোয়া করি। আর হেই লগে এমপি মহিব স্যারেরেও দোয়া করি। আমনের মোবাইল দিয়া হে আমাগো লগে ফোনে কথা কইছে। লোক পাঠাইয়া আমাগো খাওনের ব্যবস্থা করছে, থাহার ব্যবস্থা করছে। অনেক কিছুই করছে।’ এ ব্যাপারে রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান বলেন, ইতিমধ্যেই আমরা ঘরটি নির্মাণের কাজ শুরু করেছি।

এই বিভাগের আরো খবর