• বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান
৭৮

ঘর ও জমি পেলেন গোয়ালঘরে বাস করা সেই বৃদ্ধ দম্পত্তি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯  

ঘর ও জমি বরাদ্দ পেয়েছেন গোয়াল ঘরে অবস্থান নেয়া পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সেই বৃদ্ধ দম্পত্তি। প্রধানমন্ত্রীর তরফ থেকে তাদেরকে ঘর ও জমি দিচ্ছেন পটুয়াখালী-৪ আসনের এমপি মহিব্বুর রহমান মহিব। ছেলের প্রতারণায় সর্বহারা হয়ে শুকুর দেওয়ান ও সহুরা বেগম নামের এই বৃদ্ধ দম্পতি আশ্রয় নিয়েছিলেন রাস্তার পাশের একটি গোয়ালঘরে। সেখানে দীর্ঘ এক মাস ধরে মানবেতর জীবনযাপন করছিলেন তারা।

এ নিয়ে একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসে। এরপর প্রধানমন্ত্রী স্থানীয় এমপিকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। পরে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের জন্য পটুয়াখালী-৪ আসনের এমপি অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব উদ্যোগ গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর তরফ থেকে একটি ঘর ও এক একর জমি দেয়ার সিদ্ধান্ত নেন তিনি। তাৎক্ষনিকভাবে বৃদ্ধ ওই দম্পতিকে উদ্ধার করে একটি বাড়িতে থাকার ব্যবস্থাও করেন এমপি মহিব। এছাড়াও সংবাদটি দেখে মানবজমিনের প্রতিনিধি ও রাঙ্গাবালী প্রেসক্লাবের সভাপতি মো. জোবায়ের হোসেনকে মুঠোফোনে কল দেন বয়স্ক পুনঃবার্সন কেন্দ্রের চেয়ারম্যান খতিব আবদুুল জাহিদ মুকুল।

এ সময় তিনি বৃদ্ধ দম্পতির সকল দায়িত্ব নেয়ার আগ্রহ প্রকাশ করেন। এদিকে জেলা প্রশাসকের নির্দেশে রাঙ্গাবালী ইউএনও মো. মাশফাকুর রহমান নগদ ১০ হাজার টাকা দেন ওই দম্পতিদের। প্রধানমন্ত্রীর তরফ থেকে দেয়া ও সংসদ সদস্যের নির্দেশনার সেই ঘরটি নির্মাণের কাজ বাস্তবায়ন করছেন ইউএনও।প্রধানমন্ত্রীর তরফ থেকে দেয়া দূর্যোগ সহনীয় ঘরটি নির্মাণের কার্যক্রম ইতিমধ্যেই শুরু হয়েছে।  ঘরটির নির্মাণ কাজ শেষ করতে প্রায় একমাস সময় লাগতে পারে। এ কারণে আপাতত: একটি বাড়িতে আশ্রয়ের ব্যবস্থা করা হয়। ঘরটি উদ্বোধনের আগ পর্যন্ত সেখানেই থাকবেন এই দম্পত্তি। তাদের খাবারের জন্যও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়াও বয়স্ক ভাতাসহ স্থানীয় পর্যায়ে দেয়া সরকারের সকল সহযোগিতা পাবেন এই দম্পতি।

সেই বৃদ্ধা সহুরা বেগম বলেন, ‘আমাগো কষ্ট পেপারে দেইখা প্রধানমন্ত্রী আমাগোরে ঘর দিছে, জমি দিছে। এমন প্রধানমন্ত্রী আছে বইল্লাই আমাগো জন্য এই ব্যবস্থা অইছে। আমাগো মতো গরীব মাইনষের খবরও রাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তা না অইলে আমাগো মরণ ছাড়া কোন উপয় ছিল না। প্রধানমন্ত্রীরে আল্লা বাচায় রাহুক, নামাজ পইরা তার জন্য দোয়া করি। আর হেই লগে এমপি মহিব স্যারেরেও দোয়া করি। আমনের মোবাইল দিয়া হে আমাগো লগে ফোনে কথা কইছে। লোক পাঠাইয়া আমাগো খাওনের ব্যবস্থা করছে, থাহার ব্যবস্থা করছে। অনেক কিছুই করছে।’ এ ব্যাপারে রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান বলেন, ইতিমধ্যেই আমরা ঘরটি নির্মাণের কাজ শুরু করেছি।

এই বিভাগের আরো খবর