মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
নাসের আল-খেলাইফি: জেলে থেকে ফরাসি ফুটবলের ‘সম্রাট’ এজেন্টদের টাকা দিয়ে মালয়েশিয়া গেলে পুনঃনিয়োগের অনুরোধ প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা করা হবে না: কাদের র‌্যাব-৮ এর অভিযানে ১১,৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার ট্রেন দুর্ঘটনা : তূর্ণা নিশীথার মাস্টার-সহকারী মাস্টার বরখাস্ত মুক্তিযোদ্ধা কোটায় চাকরিতে প্রতারণা : রাজস্ব কর্মকর্তার কারাদণ্ড ঘূর্ণিঝড় বুলবুল : কৃষি ফসলের ক্ষতি ২৬৩ কোটি টাকা চার দিনের সফরে আজ নেপাল গেলেন রাষ্ট্রপতি ট্রেন দুর্ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর শোক শুধু কৃষিতে নির্ভর না করে শিল্প উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী রেল দুর্ঘটনা: সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ ৬ ঘণ্টা পর চালু হলো ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবারকে ১ লাখ,আহতদের ১০ হাজার দেয়ার ঘোষণা নুসরাত হত্যা:ফাঁসির আসামিদের পাঠানো হলো কুমিল্লা কারাগারে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী দুই ট্রাভেল এজেন্সিতে র‌্যাবের অভিযান, ১০৫০ পাসপোর্ট জব্দ কসবায় ট্রেন সংঘর্ষে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক আজ ভয়াল ১২ নভেম্বর সংসদে বাংলাদেশের পতাকবাহী জাহাজ (সুরক্ষা) বিলের রিপোর্ট উপস্থাপন মডেল ফার্মেসী উদ্বোধন করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক

চলছে ফোকফেস্টের রেজিস্ট্রেশন

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

পঞ্চমবারের মতো শুরু হতে যাচ্ছে লোকসঙ্গীতের মহাআসর ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’। আগামী ১৪ নভেম্বর থেকে ১৬ নভেম্বর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে তিন দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে।

মঞ্চে আলোর ঝলকানির সঙ্গে সঙ্গে জমে উঠবে এবারের আসর। এবারও এ অনুষ্ঠানের আয়োজন করছে ‘সান ফাউন্ডেশন’। তিন দিনব্যাপী এ উৎসব প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে।

নতুন খবর হলো বুধবার থেকে শুরু হয়েছে ফোকফেস্টের নিবন্ধন প্রক্রিয়া। আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশন জানায়, ১০ নভেম্বর পর্যন্ত নিবন্ধন করা যাবে। এটি করতে হবে এই ঠিকানায় www.dhakainternationalfolkfest.com। প্রতিদিন সকাল ১১টা থেকে শুরু হবে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম।

ফোকফেস্টের দর্শক হতে নিবন্ধনের জন্য লাগবে পাসপোর্ট সাইজ ছবি এবং জাতীয় পরিচয়পত্র অথবা ড্রাইভিং লাইসেন্স অথবা পাসপোর্টের স্ক্যান কপি, মেইল অ্যাড্রেস। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে ই-মেইলে পৌঁছে যাবে তিন দিনের তিনটি ভিন্ন ভিন্ন এন্ট্রি পাস।

উৎসবস্থলের প্রবেশপথে প্রতিদিন প্রিন্টকৃত এন্ট্রি পাস দেখিয়ে প্রবেশ করতে হবে। এছাড়া ফেসবুকে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ পেজটিতে পাওয়া যাবে আয়োজনের সকল তথ্য।

ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৫ সাল থেকে অনুষ্ঠিত হয়ে আসছে। আয়োজক প্রতিষ্ঠান জানায়, এবার বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশ থেকে দুই শতাধিক লোকশিল্পী ও কলাকুশলী যোগ দেবেন। আসরে অন্যতম চমক ভারতের পাঞ্জাবের ভাংরা গানের জনপ্রিয় শিল্পী দালের মেহেদি।

আরও থাকছে পাকিস্তানের জুনুন ও হিনা নাসরুল্লাহ, রাশিয়ার সাত্তুমা, জর্জিয়ার শেভেনেবুরেবি এবং মালি থেকে হাবিব কইটে অ্যান্ড হামাদ।

আর বাংলাদেশ থেকে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন শাহ আলম সরকার, মালেক কাওয়াল, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, চন্দনা মজুমদার, কামরুজ্জামান রাফি, শফিকুল ইসলাম, প্রেমা ও ভাবনা নৃত্যদল প্রভৃতি।

এই বিভাগের আরো খবর