মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
জনসভায় কথা বলার ভয় কাটিয়ে ওঠার উপায় নৌ স্বাধীনতায় বিশ্বাস করে ভারত: রীভা গাঙ্গুলি নাসের আল-খেলাইফি: জেলে থেকে ফরাসি ফুটবলের ‘সম্রাট’ এজেন্টদের টাকা দিয়ে মালয়েশিয়া গেলে পুনঃনিয়োগের অনুরোধ প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা করা হবে না: কাদের র‌্যাব-৮ এর অভিযানে ১১,৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার ট্রেন দুর্ঘটনা : তূর্ণা নিশীথার মাস্টার-সহকারী মাস্টার বরখাস্ত মুক্তিযোদ্ধা কোটায় চাকরিতে প্রতারণা : রাজস্ব কর্মকর্তার কারাদণ্ড ঘূর্ণিঝড় বুলবুল : কৃষি ফসলের ক্ষতি ২৬৩ কোটি টাকা চার দিনের সফরে আজ নেপাল গেলেন রাষ্ট্রপতি ট্রেন দুর্ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর শোক শুধু কৃষিতে নির্ভর না করে শিল্প উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী রেল দুর্ঘটনা: সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ ৬ ঘণ্টা পর চালু হলো ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবারকে ১ লাখ,আহতদের ১০ হাজার দেয়ার ঘোষণা নুসরাত হত্যা:ফাঁসির আসামিদের পাঠানো হলো কুমিল্লা কারাগারে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী দুই ট্রাভেল এজেন্সিতে র‌্যাবের অভিযান, ১০৫০ পাসপোর্ট জব্দ কসবায় ট্রেন সংঘর্ষে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক আজ ভয়াল ১২ নভেম্বর
১২

চল্লিশ দিন ফজরের নামাজ পড়লেই বাই-সাইকেল উপহার!

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

 

মুসলিম শিশুদেরকে নামাজের প্রতি উৎসাহিত করতে অসাধারণ এক পন্থা অবলম্বন করেছে ভারতের বেঙ্গালুরুতে অবস্থিত হাজি ইসমাইল সাইত জামে মসজিদ কর্তৃপক্ষ। নিয়মিত ৪০ দিন ফজরের নামাজ জামাতের সাথে আদায় করলেই থাকছে বাই-সাইকেল উপহার। এ ঘোষণার পর থেকে মসজিদে শিশুদের উপস্থিতি বহু গুন বেড়ে গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

প্রায় দুই শতাধিক শিশু রেজিস্ট্রেশনপূর্বক ক্যাম্পেইনে অংশগ্রহণ করে। তন্মধ্যে গত ৩ নভেম্বর ৯৯জন বিজয়ীর হাতে একটি করে ব্র্যান্ড-নিউ বাই-সাইকেল তুলে দেয় মসজিদ কর্তৃপক্ষ। আর নিয়মিত চল্লিশ দিন না পারলেও যারা সর্বোচ্চ উপস্থিত ছিল নামাজে তাদেরকেও হাতঘড়িসহ বিভিন্ন পুরস্কারে পুরস্কৃত করা হয়। খবর ডেইলি সিয়াসাতের।

বেঙ্গালুরুর স্থানীয় আরও কিছু মসজিদ এধরনের উদ্যোগ গ্রহণ করেছে। পাকিস্তান, মালেশিয়া, ইন্দোনেশিয়া, তুরস্কসহ পৃথিবীর বিভিন্ন মুসলিম রাষ্ট্রে শিশুদেরকে মসজিদমুখী করার জন্যে এধরনের উদ্যোগ প্রচলিত রয়েছে। 

এই বিভাগের আরো খবর