• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী জনস্বার্থে মামলার নামে জনমনে ভীতি ছড়াবেন না: হাইকোর্ট মাদারীপুরে নৌ দুর্ঘটনায় নিহত বেড়ে ২৬ দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত ৬৯ যত টাকাই লাগুক, আমরা আরো ভ্যাকসিন নিয়ে আসবো: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর স্ট্রাকচারের কাজ শেষ হয়েছে : কাদের সব কোর্ট খুললে সংক্রমণ বাড়বে: প্রধান বিচারপতি

চ্যাট ট্রান্সফার করার ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৪ মে ২০২১  

প্রতিদিনই বাজারে নতুন নতুন মোবাইল ফোন লঞ্চ হচ্ছে। আর সময়ের সঙ্গে তাল মিলিয়ে গ্রাহকরাও তাদের মোবাইলের ব্র্যান্ড পরিবর্তন করে থাকেন। নিয়মিত স্মার্টফোন বদলের কারণে আমরা হোয়াটসঅ্যাপে থাকা চ্যাটগুলো হারিয়ে ফেলি। বিষয়টি চিন্তা করে চ্যাট ট্রান্সফার ফিচার নিয়ে আসছে ফেসবুক মালিকানাধীন প্রতিষ্ঠানটি।

হোয়াটসঅ্যাপ অ্যকাউন্ট স্যুইচ করার সময় অ্যানড্রয়েড ব্যবহারকারীরা গুগল ড্রাইভে ব্যাকআপ নিয়ে রাখেন। এছাড়া আইফোন ব্যবহারকারীদের জন্য রয়েছে আইক্লাউড। কিন্তু এই ব্যাকআপগুলোকে অন্য ডিভাইসে স্থানান্তরিত করার জন্য অনুমতি দেয় না হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের খবর প্রকাশকারী ওয়েবসাইট ওয়াবেটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার নিয়ে আসতে চলেছে যা, আইওএস এবং অ্যানড্রয়েড ফোনগুলোর মধ্যে চ্যাট হিস্ট্রি স্থানান্তর করতে দেবে। আপাতত পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে এই ফিচার। ওয়েবসাইটটি একটি স্ক্রিনশট শেয়ার করেছে, সেখানে দেখা যাচ্ছে ‘move chats to Android’ আর সঙ্গে ‘update now’ ও ‘not now’ লেখা রয়েছে।

নতুন ফিচারটি নিয়ে অনেক ব্যবহারকারীই বেশ উচ্ছ্বসিত। নতুন এই ফিচার চালু করার হলে অ্যানড্রোয়েড এবং আইফোন এ দুই ব্যবহারকারীর ক্ষেত্রেই অনেক সুবিধা হবে। তবে কবে নাগাদ এই ফিচারটি কার্যকর হবে সে বিষয়ে এখনো পর্যন্ত নিশ্চিত কোনো তথ্য জানানো হয়নি।