• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী জনস্বার্থে মামলার নামে জনমনে ভীতি ছড়াবেন না: হাইকোর্ট মাদারীপুরে নৌ দুর্ঘটনায় নিহত বেড়ে ২৬ দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত ৬৯ যত টাকাই লাগুক, আমরা আরো ভ্যাকসিন নিয়ে আসবো: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর স্ট্রাকচারের কাজ শেষ হয়েছে : কাদের সব কোর্ট খুললে সংক্রমণ বাড়বে: প্রধান বিচারপতি

জাহাজে হার্ট অ্যাটাক, ৯৯৯-এ ফোন করে হাসপাতালে ভর্তি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

খুলনার মংলা হারবারিয়া পয়েন্টে নোঙ্গরকৃত জাহাজের কুক আব্দুস সামাদ (৩২) হঠাৎ হার্ট অ্যাটাক করে অজ্ঞান হয়ে যান। এমভি এ এস এ মিলি-১ জাহাজের মাস্টার মো. খায়রুল ইসলাম ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে বিষয়টি জানান। এরপর ৯৯৯ -এর সহায়তায় অসুস্থ আব্দুস সামাদকে উদ্ধার করে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেছে মংলা কোস্ট গার্ড।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

তিনি জানান, রোববার (১১ এপ্রিল) সন্ধ্যার দিকে ৯৯৯ নম্বরে মংলা হারবারিয়া পয়েন্টে পশুর নদীতে নোঙ্গরকৃত এমভি এ এস এ মিলি-১ জাহাজের মাষ্টার মো. খায়রুল ইসলাম ৯৯৯ -এ ফোন করে জানান, তার জাহাজের কুক হঠাৎ হার্ট অ্যাটাক করে অজ্ঞান হয়ে গেছে। নোঙ্গরকৃত জাহাজ থেকে অসুস্থ রোগীকে উপকূলে নেয়ার মতো ব্যবস্থা তাদের নেই। এ অবস্থায় তিনি জরুরি উদ্ধার সহায়তার জন্য অনুরোধ জানান।

৯৯৯ তাৎক্ষনিকভাবে মংলা নৌ-পুলিশ ও মংলা কোস্ট গার্ডের নিয়ন্ত্রণ কক্ষে বিষয়টি জানিয়ে জরুরি উদ্ধার সহায়তার জন্য অনুরোধ জানায়। সংবাদ পেয়ে মংলা কোস্ট গার্ডের একটি উদ্ধারকারী দল দ্রুত রওনা দেয়।

পরে মংলা কোস্ট গার্ডের স্টেশন কমাণ্ডার ৯৯৯-কে ফোনে জানান, তারা উপকূল থেকে প্রায় এক কি.মি. দূরত্বে অবস্থিত নোঙ্গরকৃত জাহাজ থেকে অসুস্থ কুক আব্দুস সামাদকে উদ্ধার করে মংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানোর ব্যবস্থা করেন।

সোমবার সকালে ৯৯৯ থেকে কলার জাহাজের মাস্টারকে ফোন করে রোগীর অবস্থা জানতে চাইলে তিনি রোগী আশংকামুক্ত বলে জানান।