• রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৭

  • || ১৬ রজব ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
দেশে কোনো গরিব মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ আমরা শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়তে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা: শিক্ষামন্ত্রী এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪০৭ উৎসবমুখর পরিবেশে হবে ৫ম ধাপের পৌরসভা নির্বাচন: কাদের মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ শেষ পর্যায়ে: এলজিআরডি মন্ত্রী রেলে ১২ হাজার লোক নিয়োগ দেয়া হবে: রেলপথ মন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪১০ বঙ্গবন্ধুর পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক: কাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সময়সূচি প্রকাশ সাত কলেজের পরীক্ষা চলবে: শিক্ষা মন্ত্রণালয় করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪২৮ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাধারণ মানুষও চিকিৎসা পাবেন: আইজিপি জনগণ ভালোবেসে আমাদের সরকার গঠনের সু্যোগ দিয়েছে: কাদের সাত কলেজের বিষয়ে সিদ্ধান্ত সন্ধ্যায়

তারেক ও ফখরুলকে বহিষ্কার করতে গিয়ে উল্টো বাদ পড়ছেন গয়েশ্বর

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২১  

তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারপারসনের পদ থেকে বাদ দিতে চাইছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অনুপস্থিতিতে ২১ জানুয়ারি গয়েশ্বর চন্দ্র রায়ের বাসায় দলের স্থায়ী কমিটির এক গোপন বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে স্থায়ী কমিটির পাঁচজন সদস্য উপস্থিত ছিলেন বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

উক্ত বৈঠকে গয়েশ্বর চন্দ্র রায় বিএনপি সম্পর্কে তার লুকায়িত ক্ষোভ ঝেরে বলেন, ১৪ বছর হতে চলল। এখনো বিএনপির রাজনীতিতে ভঙ্গুর অবস্থা বিরাজ করছে। মূলত সঠিক নেতৃত্বের অভাবে বিএনপি রাজনীতিতে ঘুরে দাঁড়াতে পারছে না বলেই মনে হয়। ফলে বিএনপির নেতৃত্বে পরিবর্তন প্রয়োজন বলে মনে করছি।

বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়, দলে আপাতত ভারপ্রাপ্ত চেয়ারম্যানের প্রয়োজন নেই। বেগম খালেদা জিয়া গুলশানের ভাড়া বাসায় অবরুদ্ধ থাকলেও তিনি যে দল পরিচালনা করতে পারবেন না- এরকম কোনো বিধান বিএনপির গঠনতন্ত্রে নেই। কাজেই, বেগম খালেদা জিয়াই চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করবেন। আপাতত ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কোনো প্রয়োজনীয়তা নেই বলে বৈঠকে অভিমত ব্যক্ত করা হয়।

তবে গয়েশ্বরের বাসায় অনুষ্ঠিত হওয়া গোপন বৈঠকের সিদ্ধান্তের বিষয়ে বৈঠকে উপস্থিত থাকা এক নেতা তারেক রহমান ও মির্জা ফখরুলের কানে পৌঁছে দেন। ফলে এই দুই নেতা তেলে বেগুনে জ্বলে উঠে উল্টো গয়েশ্বর চন্দ্র রায়কে বহিষ্কার করতে যাচ্ছেন বলে খবর পাওয়া গেছে।

বিএনপির বিভিন্ন দায়িত্বশীল সূত্রগুলো বলছে, তারেক রহমান ও মির্জা ফখরুলের পদত্যাগ চাওয়ার কারণে বহিষ্কার করা হচ্ছে গয়েশ্বর চন্দ্র রায়কে। নেতৃত্ব পরিবর্তনের দাবি তোলায় কথিত শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে এই নেতাকে বহিষ্কার করা হচ্ছে। এদিকে পরিবর্তন চাওয়া গয়েশ্বর চন্দ্র রায়ের দাবিকে উসকানিমূলক বলে চালিয়ে দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির অন্য সদস্যরা।

এ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সিনিয়র নেতাদের পদত্যাগ চাওয়ার কারণে হয়তো বহিষ্কার হতে পারেন গয়েশ্বর চন্দ্র রায়। বলে রাখা ভালো, এর আগে তারেক রহমান ও মির্জা ফখরুলের পদত্যাগ চাওয়ায় দেশের বিভিন্ন অঞ্চলের তৃণমূল বিএনপির ৪৪ নেতাকে বহিষ্কার করা হয়েছিলো।