শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৮ সফর ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
৫৬ লাখ টাকার সিগারেটসহ চোরাকারবারি আটক ফটিকছড়িতে ভুক্তভোগীর ভাই সেজে ঘুষখোর ভূমি কর্মকর্তাকে ধরলেন ডিসি আবরার হত্যা নিয়ে রাজনীতি করে কোনো লাভ হবে না: হানিফ নদী দখলের খবর দিলেই মিলবে পুরস্কার মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা নিয়মের বাইরে না যেতে ইউজিসিকে নির্দেশ প্রধানমন্ত্রীর ফুটবলে বাংলাদেশের সম্ভাবনা দেখছেন ফিফা সভাপতি শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে আ. লীগের কর্মসূচি শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে ছাত্রলীগের কর্মসূচি ঘোষণা প্রধানমন্ত্রীকে জার্সি উপহার দিলেন ফিফা সভাপতি প্রধানমন্ত্রীর সঙ্গে ফিফা প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাৎ বাউল সম্রাট লালন ফকিরের তিরোধান দিবস আজ একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু যে কারণে প্রেমিক বা প্রেমিকা হিসাবে সাংবাদিকরাই সেরা! বাংলাদেশে কাজ করার অনেক জায়গা আছে: ফিফা সভাপতি রাজধানীতে `ফইন্নী গ্রুপের` ৬ সদস্য আটক স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ক্লাসিকোর ভেন্যু পাল্টানোর অনুরোধ লা লিগার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ কাউন্সিলর নজরদারিতে যেমন ছিল নবিজির জীবনের শেষ মুহূর্তটি
২১

দশমিনায় ১০টাকা কেজি’র চাল পাচ্ছেন ১১ হাজার ৬৫৮ দুঃস্থ পরিবার

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

পটুয়াখালীর দশমিনায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল পাচ্ছেন ১১ হাজার ৬শ” ৫৮জন দরিদ্র পরিবার। সেপ্টেম্বর মাস থেকে নভেম্বর পর্যন্ত তিন মাস এ চাল পাবেন। তবে ফি বছর মোট পাঁচ মাস ১০টাকা কেজি দরে চাল বিতরণ করছে সরকার। গতকাল মঙ্গলবার থেকে উপজেলার ৭ইউনিয়ানে এ চাল বিতরন কার্যক্রম শূরু হয়।
মার্চ-এপ্রিল এবং এই তিন মাস খাদ্যবান্ধব সরকার এ চাল বিতরণ করছে। সপ্তাহে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার তিন দিন এ চাল বিতরন করেন। কার্ডধারী প্রত্যেক পরিবার পাবেন ৩০ কেজি চাল। গ্রামে বসবাসরত হতদরিদ্র ভ‚মিহীন, কৃষিশ্রমিক, দিনমজুর, উপার্জনে অক্ষম, বিধবা, তালাক প্রাপ্তা, স্বামী পরিত্যাক্তা, অস্বচ্ছল বয়স্ক নারী প্রধান প্ররিবার এবং যে সব দৃঃস্থ পরিবারে শিশু বা প্রতিবন্ধী রয়েছে তারা এ তালিকায় অগ্রাধিকার পাবেন। এমন নির্দেশনার আলোকে তালিকা তৈরি করে কার্ডধারী পরিবার ১০টাকা কেজি দরে মাসে একবার ৩০ কেজি করে চাল ক্রয়ের সুযোগ পাবেন। উপজেলার ৭টি ইউনিয়নে এমন কার্ডধারী হতদরিদ্র ১১ হাজার ৬শ” ৫৮ পরিবার মঙ্গলবার থেকে এ চাল টানা তিন মাস পাচ্ছেন।

উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস জানান, ১০টাকা কেজি’র চাল বিতরণে কোন ইউনিয়ানে অনিয়মের খবর পেলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এই বিভাগের আরো খবর