শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বঙ্গবন্ধুকে ‘ড. অব ল’ সম্মাননা দেবে ঢাবি ইংরেজির পাশাপাশি বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর সবাই যেন ন্যায়বিচার ও আইনের আশ্রয় পায়: প্রধানমন্ত্রী আজ আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল দিবস বিচার বিভাগের প্রতি মানুষের আস্থা ফিরেছে- প্রধানমন্ত্রী দেশে ফিরছেন মিয়ানমারের জলসীমায় আটক ১৭ জেলে আ`লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা সোমবার ফাইনাল নিশ্চিতের লড়াইয়ে টস হেরে ব্যাটিংয়ে সৌম্য-আফিফরা জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন আজ আওয়ামী লীগের খাদ্য উপ-কমিটির সভা আজ সভাপতির পদ ছাড়া যেকোনো পদে পরিবর্তন হতে পারে : কাদের ভারত-বাংলাদেশের সম্পর্ক চিরকালীন: রীভা গাঙ্গুলী সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ বিএনপি বিশৃঙ্খলা করলে আওয়ামী লীগও প্রস্তুত: কাদের চাল নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : কৃষিমন্ত্রী দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলছে: তথ্যমন্ত্রী বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ
১১

দুই ট্রাভেল এজেন্সিতে র‌্যাবের অভিযান, ১০৫০ পাসপোর্ট জব্দ

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

বাংলাদেশি পাসপোর্ট দিয়ে রোহিঙ্গাদের বিদেশ পাঠানোর অভিযোগে রাজধানীর দুটি ট্রাভেল এজেন্সিতে অভিযান চালিয়েছে র‌্যাব। সোমবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত রাজধানীর বাসাবো ও ফকিরাপুলে এই অভিযান চালানো হয়। এসময় প্রতিষ্ঠান দুইটির মালিককে গ্রেফতার এবং জব্দ করা হয় এক হাজার ৫০টি পাসপোর্ট ও বিপুল সংখ্যক জন্মনিবন্ধন কার্ড।

রোহিঙ্গাদের জন্য বাংলাদেশি পাসপোর্ট তৈরী করে বিদেশে পাঠানো হয় এমন তথ্যে সোমবার বিকেলে রাজধানীর বাসাবোর একটি বাসায় অভিযান চালায় র‌্যাব। এসময় এক হাজার ২০টি পাসপোর্ট, নগদ টাকা ও অর্থপাচারের কাগজপত্রসহ আজিজিয়া ইন্টারন্যাশনাল ট্রাভেল এজেন্সি মালিক আতিকুর রহমানকে গ্রেফতার করা হয়।

তার অস্ট্রেলিয়ার ব্যাংকে ৪ লাখ ২৭ হাজার ডলার, সিঙ্গাপুরের ব্যাংকে ৬০ হাজার ডলার ও ইসলামী ব্যাংকে ৫০ লাখ টাকা স্থায়ী আমানতের তথ্য পাওয়া যায়। রাতে আতিকুর রহমানকে নিয়ে ফকিরাপুলে আজিজিয়া ইন্টারন্যাশনাল ট্রাভেল এজেন্সিতে অভিযান চালানো হয়। এসময় তিনি দাবি করেন, তার কোন অবৈধ সম্পদ নেই।

পরে ইউকেসেল প্রাইভেট লিমিটেড নামে আরেক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৩০টি পাসপোর্ট, একটি কম্পিউটার ও নগদ ৫০ হাজার টাকা জব্দ করা হয়। গ্রেফতার করা হয় প্রতিষ্ঠানের মালিক দ্বিন ইসলামকে।

অভিযান শেষে র‌্যাবের কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী বলেন, দীর্ঘদিন ধরে চক্রটি রোহিঙ্গাদের পাসপোর্ট ইস্যু ও জন্ম নিবন্ধন সনদ তৈরী করে আসছিলো।

গ্রেফতারকৃতদের আইনের আওতায় আনার পাশাপাশি সম্পদের বিবরণী দুদককের কাছে পৌঁছে দেয়া হবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর