• রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৩ ১৪২৭

  • || ০৩ জমাদিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৯০ পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৬৯২ সাম্প্রদায়িক উগ্রবাদের বিষদাঁত ভেঙে দেওয়া হয়েছে: কাদের

দুমকিতে গর্ভবতীদের চিকিৎসায় এগিয়ে এলো সেনাবাহিনী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১১ জুন ২০২০  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে গর্ভবতী নারীদের স্বাস্থ্য সেবা প্রদানে মেডিকেল ক্যাম্পেইন এবং বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাস রোধে বাংলাদেশ সেনাবাহিনী জীবনবাজী রেখে কাজ করে যাচ্ছে।
 

এরই ধারাবাহিকতায় পটুয়াখালী জেলায় ৭ আর্টিলারি বিগ্রেডের ব্যবস্থাপনায় এবং ৭ পদাতিক ডিভিশন মেডিকেল ক্যাম্পেইনের সৌজন্যে গরিব অসহায় ও দুস্থ রোগীদের পাশে এগিয়ে এসেছে সেনাবাহিনী। আর্থিক সংকটে যেসব গর্ভবতী অসহায় নারীরা চিকিৎসা করাতে পারছেন না তাদের বিনামূল্যে বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষাসহ ওষুধ দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১১ জুন) সকাল ১১টায় পটুয়াখালী দুমকি উপজেলার জনতা কলেজ মাঠে মেডিকেল ক্যাম্পেইন করেছেন শেখ হাসিনা সেনানিবাসের ৪২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহরিয়ার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্নেল মিজানুর রহমান ৭ পদাতিক ডিভিশন ৪২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি।

এ সময় তারা ১০০ শত জন গর্ভবতী অসহায় নারীদের চিকিৎসা সেবা প্রদান করেন এবং গরিব অসহায় যারা আর্থিক সংকটে আছেন এ রকম ৫০ জনের মাঝে খাদ্য সহায়তা দেন তারা।

এ সময় শেখ হাসিনা সেনানিবাসের ৪২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহরিয়ার বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা জীবনবাজি কাজ করে যাচ্ছে। ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা প্রদান, মানুষকে সচেতন করার বিষয় লিপলেট বিতরণসহ নানাবিধ কাজ করে যাচ্ছেন তারা।

যারা আর্থিক সংকটের জন্য চিকিৎসা করতে পারছেন না তাদের পাশে থেকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া হচ্ছে এবং আমাদের এ কর্মকাণ্ড অব্যাহত থাকবে।