সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
৯৪

দুর্নীতির অভিযোগে পবিপ্রবি প্রকৌশলী গ্রেপ্তার

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

 

প্রকল্পের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে করা মামলায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ইউনুছ শরীফকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার বিকেলে দুদকের উপপরিচালক মো. মোজাহার আলী সরদারের নেতৃত্বে একটি দল পটুয়াখালীর দুমকি বাজার থেকে তাঁকে গ্রেপ্তার করে।

সংস্থাটির উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজই ওই প্রকৌশলীর বিরুদ্ধে মামলা করে দুদক।


মামলার এজাহারের বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ৬টি প্রকল্পের কাজে দরপত্র মূল্যায়ন কমিটির অগোচরে দরদাতাদের দাখিল করা বিল অব কোয়ান্টিটি (বিওকিউ) অনুযায়ী সঠিক হিসাব না করে মিথ্যা ও ভুল হিসাবের মাধ্যমে ৬টি কোম্পানিকে সর্বনিম্ন দরদাতা নির্ধারণ করা হয়। এতে ঠিকাদার প্রতিষ্ঠানগুলোর হিসাব বিকৃত করে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে দরপত্র মূল্যায়ন কমিটি ও কর্তৃপক্ষের অনুমোদনের ব্যবস্থা নিয়ে কার্যাদেশ দেওয়া হয়। এর মাধ্যমে সরকারের মোট ৫৩ লাখ ৫০ হাজার ৩৯০ টাকা ক্ষতি হয় বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ হয়েছে।

২০১৬ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত এ অনিয়ম হয়েছে।

এই বিভাগের আরো খবর