• শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৭

  • || ১৯ রবিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
১০ জেলায় করোনার অ্যান্টিজেন টেস্ট উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩১৬ বিদ্রোহী প্রার্থীদের পরবর্তীতে আর মনোনয়ন নয়: ওবায়দুল কাদের ঢাবি শিক্ষার্থী ধর্ষণ: ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২

দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের মানুষের যেকোনো বিপদে পাশে দাঁড়াচ্ছে। কারোনাকালেও তিন মাস মানুষের ঘরে খাবার পৌঁছে দেয়া হয়েছে। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার বৃদ্ধি পেয়েছে। বৈশ্বিক কঠিন সময়েও শেখ হাসিনার হাত ধরে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

শনিবার দুপুরে দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ হলরুমে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের পরে প্রথমবারের মতো দেশে কৃষির জন্য ভর্তুকি দিয়েছিল শেখ হাসিনা সরকার। কিন্তু অনেক সরকার কখনো কৃষির জন্য ভর্তুকি দেয়নি।

খালিদ মাহমুদ বলেন, কৃষকদের ভর্তুকি দিতে শেখ হাসিনার সরকারকে বাঁধা দিয়েছিল বিশ্বব্যাংক। তখন শেখ হাসিনা বলেছিলেন, বিশ্বব্যাংকের কথায় বাংলাদেশ চলবে না। বাংলাদেশের মানুষের ভালোর জন্য যেভাবে চলা প্রয়োজন সেভাবেই সরকার চলবে।

প্রতিমন্ত্রী বলেন, ৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগের শাসনামলে কৃষকদের সার, বীজ, কীটনাশকের জন্য যুদ্ধ করতে হয়নি। কৃষি উপকরণের জন্য কৃষিপণ্য নষ্ট করতে হয়নি। কিন্তু ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত কৃষকরা সার পায়নি। ২০০৮ সালে আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় এসে বিএনপির বাড়ানো ২৪ টাকার সার ১৬ টাকায় নামানো হয়েছে।

বিরল ইউএনও সোয়াইব হোসেনের সভাপতিত্বে সার, বীজ বিতরণী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দিনাজপুরের অ্যাডিশনাল ডিসি (সার্বিক) মো. শরিফুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরলের পৌর মেয়র সবুজার সিদ্দীক সাগর, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ড রায় প্রমুখ।