• বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৫ ১৪২৭

  • || ০৪ রবিউল আউয়াল ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী টেকনাফে সমুদ্র থেকে বাংলাদেশি ৭ জেলে উদ্ধার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭২ পাপিয়া দম্পতির ২৭ বছরের কারাদণ্ড আইন সংশোধনে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন: কাদের

নদী ভাঙনরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার পরামর্শ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সীমান্ত নদী তীর সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়নসহ নদী ভাঙনরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পরামর্শ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়। কমিটির সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, সামশুল হক চৌধুরী এবং নুরুন্নবী চৌধুরী সভায় অংশগ্রহণ করেন।

সভায় বিগত ১১তম বৈঠকের কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। এ সময় পানি আইন-২০১৩ উপস্থাপন করা হয়, এ বিষয়ে পরবর্তী বৈঠকে পুনরায় আলোচনা হবে বলে জানানো হয়।

বৈঠকে ব্রাহ্মণবাড়িয়া জেলার অন্তর্গত তিতাস নদী (আপার) পুনঃখনন প্রকল্পের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়। এ সময় কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায় শাহপরীর দ্বীপের পোল্ডার-৬৮ এর বাঁধ পুনঃখনন ও প্রতিরক্ষা কাজ প্রকল্পের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়।

সভায় কীর্তনখোলা নদীর ভাঙন থেকে বরিশাল জেলার সদর উপজেলাধীন চরবাড়িয়া এলাকা রক্ষা প্রকল্পের মাধ্যমে যেসব কাজ সম্পাদিত হয়েছে সে সম্পর্কে আলোচনা হয়। সীমান্ত নদী তীর সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের মাধ্যমে তীর সংরক্ষণের ক্ষেত্রে যেসব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং এর সর্বশেষ অগ্রগতি নিয়েও বিস্তারিত আলোচনা হয়।

এছাড়া ঢাকায় নবনির্মিত পানি ভবনের নির্মাণ কৌশলের প্রশংসা করা হয়। পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।