• সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬০২ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে: পাপন দেশে পৌঁছেছে সেরামের ৫০ লাখ টিকা রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে পটুয়াখালীতে প্রতীকি র‌্যালী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২১  

পটুয়াখালী প্রতিনিধি:
নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে পটুয়াখালীতে প্রতীকি র‌্যালী ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা এসব কর্মসূচী পালিত হয়। প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে প্রতিকী র‌্যালীটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে শিল্পকলা একাডেমী মিলনায়তনে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব এবং বিদ্যমান আইনের প্রয়োগ শির্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মাইনুল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান মোহন, সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর হোসেন শিপন, জেলা আওয়ামীলীগ সভাপতি কাজী অঅলমগীর, সাধারন সম্পাদক ভিপি আবদুল মন্নান, পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ ও উপজেলা চেয়াম্যান এ্যাডভোকেট ফোরকান। 

সেমিনারে প্রধান আলোচক ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. তারেক মাহমুদ আবীর। 
আলোচকরা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার পাশাপাশি নির্যাতন প্রতিরোধে সরকারি হেল্পলাইনগুলোর সুবিধা নিতে সকলের প্রতি আহবান জানান।