• মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৫ রজব ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
৭ মার্চের ভাষণ বিশ্বের সম্পদ : পাটমন্ত্রী পাঁচ সংগ্রামী নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস: কাদের ৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী

পটুয়াখালীতে এক যোগে ৮টি হাসপাতালে শুরু করোনার ভ্যাকসিন প্রদান

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২১  

পটুয়াখালী প্রতিনিধিঃ
সারা দেশের মত পটুয়াখালী জেলায় ৮টি হাসপাতালে এক যোগে করোনার ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। রবিবার বেলা ১১টায় পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন। 

পটুয়াখালীতে প্রথম ভ্যাকসিন গ্রহণ করেন ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মতিন। এছাড়াও পটুয়াখালী সিভিল সার্জন ডা. জাহাঙ্গির আলম শিপন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আহমেদ মুক্তিযোদ্ধা মানস দত্ত, সাংবাদিক জালাল আহম্মেদ ভ্যাকসিন গ্রহন করেছেন। 

আজ রবিবার উদ্ভোধনী প্রথমদিনে জেলা হাপাতালে ৩শ‘ জনকে, পুলিশ হাসপাতালে ৫০জন পুলিশ সদস্যকে এবং ৬ টি উপজেলা হাসপাতালে ২ শ‘ জনকে টিকা প্রদান করা হচ্ছে।    

প্রথম পর্যায়ে পটুয়াখালী জেলায় ৪৮ হাজার মানুষকে ভ্যাকসিন দেয়ার জন্য ইতিমধ্যে ভ্যাকসিন সংগ্রহ করা হয়েছে ১৭ ক্যটাগরির মানুষকে ভ্যাকনিস দেয়া হচ্ছে। পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ৮টি বুথ, প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি করে বুথ এবং পুলিশ সদস্যদের জন্য পুলিশ হাসপাতালে একটি বুথের মাধ্যমে এসব টিকা প্রয়োগ করা হচ্ছে। প্রতিটি টিকাদান কেন্দ্রে মোট ৬ জন করে দায়িত্ব পালন করছেন। এর মধ্যে দুই জন টিকাদানকারী এবং চারজন সেচ্ছাসেবী হিসেবে রয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পটুয়াখালীর জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর হোসেনসহ সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।