• রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে দক্ষিণাঞ্চলে বেশি করে সাইলো নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী গাইলেন, ‘ওকি গাড়িয়াল ভাই...’ ৬৬৫১ কোটি টাকা ব্যয়ে একনেকে ১০ প্রকল্প অনুমোদন ৬ দফার মাধ্যমেই বাঙালির স্বাধীনতা অর্জিত হয়েছিল: প্রধানমন্ত্রী ছয় দফার প্রতি অকুণ্ঠ সমর্থনে স্বাধীনতার রূপরেখা রচিত হয় দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৮ মৃত্যু, শনাক্ত ১৬৭৬ বাঙালির মুক্তির সনদ ৬-দফাঃ শেখ হাসিনা প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর জাম-আমড়া-সোনালু ও ডুমুরের চারা রোপণ করলেন প্রধানমন্ত্রী ৮৮ ডলার থেকে মাথাপিছু আয় ২২২৭ ডলার জলবায়ু সংকট নিরসনে যুক্তরাজ্য ভূমিকা রাখবে, আশা শেখ হাসিনার একদিনে করোনায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ১৯৮৮

পটুয়াখালীতে ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষয়ক্ষতি নিয়ে পর্যালোচনা সভা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৯ মে ২০২১  

পটুয়াখালী প্রতিনিধিঃ
পটুয়াখালীতে করোনা পরিস্থিতি ও ঘূর্ণিঝড় “ইয়াস“ এর পরবর্তি ক্ষয়ক্ষতি বিষয়ক পর্যলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল ১১ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ঘন্টাব্যাপী আলোচনা সভায় মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রলয়ের সচিব রওনক মাহমুদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন, জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী, সিভিল সার্জন জাহাঙ্গীর আলম শিপন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. গোলাম সরোয়ারসহ সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ। 

সভায় জেলার বর্তমান করোনা পরিস্তিতি ও আইন শৃঙ্খলা বিষয় তুলে ধরা হয়। ঘূর্ণিঝড় ইয়াসে জেলার ৮টি উপজেলার প্রায় ৫৫ কিলোমিটার ভেরিবাধ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘূর্নিঝড় ইয়াশের ক্ষতিগ্রস্থ বেরীবাধ ও রাস্তাঘাট দ্রুত নির্মাণ এবং সংস্কারের চিত্র তুলে ধরা হয়। এতে করে মাছের ঘেড়, পুকুর, গ্রামীন সড়ক, ফসলি জমি, গাছ-পালা ও বসত-বাড়ির ব্যাপক ক্ষতি সাধন হয়।জরুরী ভিত্তিতে এর মেরামত ও সংস্কার কাজের বিষয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়। আরো উপস্থিত ছিলেন, বিভাগীয় পর্যায়ের কর্মকর্তা বৃন্দ, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।