• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী জনস্বার্থে মামলার নামে জনমনে ভীতি ছড়াবেন না: হাইকোর্ট মাদারীপুরে নৌ দুর্ঘটনায় নিহত বেড়ে ২৬ দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত ৬৯ যত টাকাই লাগুক, আমরা আরো ভ্যাকসিন নিয়ে আসবো: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর স্ট্রাকচারের কাজ শেষ হয়েছে : কাদের সব কোর্ট খুললে সংক্রমণ বাড়বে: প্রধান বিচারপতি

পটুয়াখালীতে ৭১ জনকে ৩৬ হাজার টাকা জরিমানা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২১  

করোনা ভাইরাসের (কোভিড-১৯) দ্বিতীয় টেউ মোকাবিলায় সরকার ঘোষিত লকডাউনে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করার দায়ে প্রথম দিনে জেলায় ১৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ৭১ জনের কাছ থেকে ৩৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করার লক্ষে মাস্কবিহীন ৩৩৬ ব্যক্তিকে বিনামূল্যে মাস্ক দেওয়া হয়েছে।

বুধবার (১৪ এপ্রিল) দিনভর পটুয়াখালী জেলা শহরসহ বিভিন্ন উপজেলা শহরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এ অভিযান পরিচালনা করেন।

পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী বলেন, গত মার্চ মাসের শেষ দিকে থেকে করোনার ২য় ঢেউ শুরু হওয়ার পর থেকেই সাধারণ মানুষকে নিরাপদ রাখতে পটুয়াখালী জেলা প্রশাসন সর্বাত্মক কাজ করে যাচ্ছে। বিশেষ করে সরকারের নির্দেশনা বাস্তবায়নের পাশপাশি সবাই যাতে স্বাস্থ্যবিধি প্রতিপালন করেন সে জন্য নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। মার্চের শেষ দিক থেকে ১৪ এপ্রিল পর্যন্ত করোনা ভাইরাস এবং স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিষয়ে জেলায় মোট ১৭২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।  যাতে মোট মামলা হয়েছে ১৪০৫টি।

এতে ১৪০৪ জন ব্যক্তির কাছ থেকে ৫২৮৯৪০ টাকা জরিমানা আদায় এবং একজনকে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া মার্চের শেষ থেকে এ পর্যন্ত জেলা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৭৮৮৩টি মাস্ক বিতরণ করা হয়েছে।  

করোনা ভাইরাস মোকাবিলায় আগামী কয়েকদিন জেলার সব এলাকাতেই নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলেও জানান জেলা প্রশাসক।