• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড পটুয়াখালীতে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত
৮৯

পাকিস্তানকে ধবলধোলাই করে খরা কাটাল শ্রীলঙ্কা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

লাহোরে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ১৩ রানে হেরেছে পাকিস্তান। আগে ব্যাট করে ৭ উইকেটে ১৪৭ রান তুলেছিল সফরকারি দল। সাদামাটা এ সংগ্রহ তাড়া করতে নেমে পুরো ২০ ওভার খেলেও জয় তুলে নিতে পারেনি স্বাগতিকেরা। ৬ উইকেটে ১৩৪ রানেই থেমেছে পাকিস্তানের ইনিংস। এতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে ধবলধোলাই হলো পাকিস্তান। দ্বিপক্ষীয় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এই প্রথম কোনো দলকে ৩-০ ব্যবধানে ধবলধোলাই করল শ্রীলঙ্কা।

ইনিংসের প্রথম বলেই ওপেনার ফখর জামানকে হারিয়ে বিপদে পড়েছিল পাকিস্তান। এরপর বাবর আজম-হারিস সোহেলের জুটিতে ভর করে প্রথম ১০ ওভার শেষে জয়ের পথেই ছিল স্বাগতিকেরা। ১০ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ১ উইকেটে ৬৩। লাহিরু কুমারা ১২তম ওভারে বাবরকে (৩২ বলে ২৭) তুলে নেওয়ার পর ধীরে ধীরে ম্যাচ থেকে ছিটকে পড়তে শুরু করে পাকিস্তান। শেষ ৫ ওভারে ৫৪ রান দরকার ছিল দলটির। হাতে ছিল ৮ উইকেট। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানীয় পাকিস্তান এখান থেকে ম্যাচটি জিততে পারেনি!

উল্টো র‌্যাঙ্কিংয়ে সাতে থাকা লঙ্কানরা নিয়ন্ত্রিত বোলিং আর দুর্দান্ত ফিল্ডিং করে সাদামাটা স্কোর থেকেই জয় তুলে নিয়েছে। ১৭ থেকে ১৮তম ওভারে মাত্র ৯ বলের ব্যবধানে ৩ উইকেট হারায় সরফরাজ আহমেদের দল। এতে শেষ দুই ওভারে হাতে ৪ উইকেট নিয়ে ৩৭ রানের লক্ষ্যে পৌঁছানো আর সম্ভব হয়নি তাদের জন্য। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ২৮ রান। ওয়াহাব রিয়াজ ও ইফতিখার আহমেদ মিলে নিতে পেরেছেন ১৪ রান। এ নিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে ধবলধোলাই হলো পাকিস্তান। ২০১৫ সালে আরব আমিরাতে ইংল্যান্ডের বিপক্ষে একইভাবে ধবলধোলাই হয়েছিল দলটি।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৫২ রান এসেছে হারিস সোহেলের ব্যাট থেকে। অধিনায়ক সরফরাজ ১৭ রান করলেও ১৬টি ডেলিভারি খেলায় শেষ দিকে চাপে পড়েছে পাকিস্তান। শ্রীলঙ্কার হয়ে ২১ রানে ৩ উইকেট নিয়েছেন ওয়ানিন্দু হাসারঙ্গা। এর আগে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার ইনিংস প্রায় একাই টেনেছেন ওসাদা ফার্নান্দো। ৪৮ বলে ৭৮ রান করেন পাঁচে নামা এ ব্যাটসম্যান।

এই বিভাগের আরো খবর