• মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৫ রজব ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
৭ মার্চের ভাষণ বিশ্বের সম্পদ : পাটমন্ত্রী পাঁচ সংগ্রামী নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস: কাদের ৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী

প্রতিদিন গোসলে যা করলে ত্বকের পরিবর্তন হবে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২১  

প্রতিদিন গোসল করলে শুধু শরীর চাঙ্গাই হয় না বরং মগজও তরতাজা থাকে। তবে প্রতিদিন গোসল করলেই যে আপনার ত্বকের সমস্যা হবে না, এমন কোনো গ্যারান্টি নেই। তবে হ্যাঁ, গোসল করলে অবশ্যই পরিষ্কার থাকা যায়।

গোসলের পানিতে যদি কয়েকটা জিনিস রাখতে পারেন তাহলে ত্বকের পরিবর্তন দেখতে পাবেন। শরীরের ক্লান্তিও দূর হবে। আসুন দেখে নেওয়া যাক, গোসলের পানিতে কী কী রাখলে উপকার পাবেন-

নিম পাতা

শরীরে ক্লান্তি দূর করতে ও ত্বকের সমস্যা দূর করতে নিম পাতার জুড়ি মেলা ভার। আট থেকে দশটা নিম পাতা এক গ্লাস সমান পানিতে ফেলে গরম করে নিন। সেই পানি গোসলের পানিতে মিশিয়ে নিন। ত্বকের অনেক সমস্যা দূর হবে। সেইসঙ্গে সতেজ অনুভব করবেন।

ফিটকিরি ও সৈন্ধব লবন

গোসলের পানিতে এক চামচ ফিটকিরি ও সৈন্ধব লবন মিশিয়ে নিন। এতে ব্লাড সার্কুলেশন ভাল হবে। এছাড়া শরীরের ক্লান্তিও দূর হবে। পেশির ব্যথা হলে ফিটকিরি ও সৈন্ধব লবন ফেলা পানিতে গোসল করলে উপকার পাবেন।

গোলাপ জল

ত্বকের জন্য গোলাপ জল যে কতটা উপকারি তা আমাদের সবারই কম বেশি জানা। আমাদের মধ্যে অনেকেরই ঘামের দুর্গন্ধ হয়। এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে গোলাপ জল। গোসলের পানির সঙ্গে কিছুটা গোলাপ পানি মিশিয়ে নিতে পারেন।

গ্রিন টি

গোসলের বিশ মিনিট আগে পানিতে চার থেকে পাঁচটি গ্রিন টির ব্যাগ ফেলে রাখুন। গ্রিন টি-তে অ্যান্টি অক্সিডেন্টস থাকে। যা কি না ত্বকের জন্য খুবই উপকারী।

বেকিং সোডা

শরীর থেকে টক্সিন বের করতে বেকিং সোডার ব্যবহার করতে পারেন। গোসলের পানিতে চার চামচ বেকিং সোডা ফেলে দিন। সেই পানিতে গোসল করলে ক্লান্তি দূর হবে।