• বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৬ রবিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯

ফেসবুকে চালু হলো ‘ভ্যানিস মোড’

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০  

অনেকেই আছেন যারা বর্তমানে বাঁচতে চান। অতীতে কী করেছেন, কী বলেছেন তা নিয়ে খুব একটা মাথা ঘামাতে চান না। তাদের কথা মাথায় রেখে গত বৃহস্পতিবার (১২ নভেম্বর) ‘ভ্যানিস মোড’ চালু করেছে ফেসবুক। এর ফলে মন খুলে কথা বলা যাবে মেসেঞ্জারে। সম্প্রতি যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশে এ সুবিধা চালু করা হয়েছে। এখনো এ সুবিধা যেসব দেশ বা অঞ্চলে চালু হয়নি, ক্রমান্বয়ে সেখানেও এটি চালু করা হবে।

ভ্যানিস মোড দুই ফেসবুক ব্যবহারকারীর মধ্যকার চ্যাটের সময় কাজ করবে। তবে তার জন্য ভ্যানিস মোডটি অন করতে হবে। ভ্যানিস মোড চালু থাকলে মেসেঞ্জারে কোনো বার্তা একবার পড়ার পর এবং চ্যাট ছেড়ে ওঠার পরপরই তা স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হয়ে যাবে। ভ্যানিস মোড থেকে চাইলে ফেসবুক ব্যবহারকারী নিজের ইচ্ছে মতো নিয়মিত চ্যাটেও ফিরতে পারবেন। ইনস্টাগ্রামেও এ সুবিধাটি চালু করা হবে বলে জানিয়েছে ফেসবুক।