• মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৯ ১৪২৭

  • || ০১ রমজান ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৭৮ জনের মৃত্যু আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী আমাদের সামনে নির্ঘাত অশনি সংকেত : কাদের সরকারের নিজস্ব অর্থায়নে হচ্ছে দ্বিতীয় আমিনবাজার সেতু: সেতুমন্ত্রী দ্বিতীয় ডোজের টিকা নিলেন আইসিটি প্রতিমন্ত্রী মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী রফিকুল ইসলাম মাদানী আটক করোনায় ২৪ ঘণ্টায় ৬৩ জনের মৃত্যু

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ মার্চ ২০২১  

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সবক্ষেত্রে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ তার কন্যার হাত ধরে বাস্তবায়ন হচ্ছে।

শনিবার (৬ মার্চ) হবিগঞ্জের মাধবপুর উপজেলায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় মাধবপুর উপজেলা প্রশাসন এ ম্যারাথনের আয়োজন করেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, জ্ঞানভিত্তিক, বৈষম্যহীন, অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ, কর্মমুখর উন্নত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। তার সেই স্বপ্ন এখন বাস্তবায়িত হচ্ছে তার সুযোগ্য কন্যার হাত ধরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও দৃঢ় নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের শুভলগ্নে এ অর্জন আমাদের জন্য গৌরব ও আনন্দের।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রাম হবে শহর কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে আজ গ্রামে শহরের নাগরিক সুবিধা পৌঁছে যাচ্ছে। এছাড়াও ব্যাপক অবকাঠামো উন্নয়ন, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ, গৃহহীন মানুষকে গৃহ প্রদান কর্মসূচি, দেশের শতভাগ এলাকা বিদ্যুতায়ন, খাদ্যে স্বনির্ভরতা অর্জন, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ইত্যাদি উদ্যোগের কারণে বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থা এখন অনেক উন্নত।

তিনি আরও বলেন, তথ্য প্রযুক্তির প্রসারের কারণে মানুষের জীবন এখন অনেক বেশি সহজ। ভালো পরিবেশ থাকায় বিনিয়োগকারীরা সহজেই বিনিয়োগ করতে পারছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বের উন্নয়ন বিস্ময়।

অনুষ্ঠানে মাধবপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা-তুজ-জোহরা, উপজেলার সহকারী কমিশনার (ভূমি), পরিবার ও স্বাস্থ্য কল্যাণ কর্মকর্তাসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।