• মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৪ ১৪২৭

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী টেকনাফে সমুদ্র থেকে বাংলাদেশি ৭ জেলে উদ্ধার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭২ পাপিয়া দম্পতির ২৭ বছরের কারাদণ্ড আইন সংশোধনে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১১৯৩ প্রয়োজনের বেশি কোন পয়সা এখন খরচ করা চলবে না: প্রধানমন্ত্রী

বদলে গেল ফেসবুক মেসেঞ্জার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২০  

বদলে গেল ফেসবুক মেসেঞ্জার। নতুন লোগো নিয়ে এলো ফেসবুকের এই সহপ্রতিষ্ঠান। যা দেখতে অনেকটাই ইন্সটাগ্রামের মত। মেসেঞ্জার ও ইন্সটাগ্রাম একিভূত করার অংশ হিসেবে এই উদ্যোগ নিয়েছে ফেসবুক। লোগোর এই নতুন ডিজাইনের সঙ্গেই নতুন চ্যাট থিম, সেলফি স্টিকার্স এবং ভ্যানিশ মোডও যোগ হচ্ছে মেসেঞ্জারে।

আগের সেই নিল রঙের লোগো আর থাকছে না। সেই জায়গায় লোগোর নতুন রঙে যেমন থাকছে গ্র্যাডিয়েন্ট হিউ, তেমনই আবার তাতে থাকছে নীল এবং গোলাপির সংমিশ্রণ।

একটি ব্লগপোস্টে মেসেঞ্জারের ভাইস প্রেসিডেন্ট স্ট্যান চাডনোভস্কি বলছেন, কাছের মানুষের আরও কাছে যাওয়ার জন্য আমাদের নতুন লোগো। যা মেসেজিং জগতের ভবিষ্যতকে প্রতিফলিত করছে। এই নতুন রঙে যেমন ফুটে উঠছে আনন্দ, তেমনই আবার রয়েছে মানুষের সঙ্গে জুড়ে থাকার একটা আভাস।

এই নতুন লোগোর পাশাপাশিই লাভ এবং টাই-ডাই এর মতো নতুন চ্যাট থিমও থাকছে মেসেঞ্জারে। এছাড়াও কাস্টম রিঅ্যাকশনস, সেলফি স্টিকার্স এবং ভ্যানিশ মোডও মেসেঞ্জারে যোগ করছে ফেসবুক।

ইন্সটাগ্রামের সঙ্গে মার্জারের কারণেই এভাবে মেসেঞ্জারকে সাজানোর পরিকল্পনা করছে মার্ক জুকারবার্গ।

ভ্যানিশ মোড এবং কাস্টম রিঅ্যাকশনস মিলিয়ে মার্জের ক্ষেত্রে মোট ১০টি নতুন মেসেজিং ফিচার্স পাচ্ছে ইন্সটাগ্রাম। এছাড়াও পাচ্ছে মেসেঞ্জারের মতোই কিছু ফিচার্স। যেমন - ওয়াচ টুগেদার, চ্যাট কালার্স, ফরোয়ার্ডিং, রিপ্লাইজ এবং অ্যানিমেটেড মেসেজ এফেক্টস।

প্রাথমিক ভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু ব্যবহারকারী ইন্সটাগ্রামের এই ফিচারগুলো ব্যবহার করতে পারবেন।