• বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৬ রবিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯

বরিশালে প্রাণিসম্পদের ভাণ্ডার গড়ে তোলা হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বরিশাল একটি প্রাণিসম্পদ উৎপাদনের অপার সম্ভাবনাময় জেলা। এখানে প্রাণিসম্পদের ভাণ্ডার গড়ে তোলা হবে। এজন্য জেলাটিতে সরকারি সহযোগিতায় গবেষণা কেন্দ্র স্থাপন করা হবে। গবেষণা কেন্দ্র থেকে ছেলে-মেয়েরা ডিপ্লোমা কোর্স শেষে দারিদ্র্যতা দূর করে স্বাবলম্বী হতে পারবে।

শনিবার দুপুরে বরিশাল মহানগরীর কাশিপুরে সরকারি ছাগল উন্নয়ন খামার কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, সম্ভাবনাময় বরিশালে একটি চিড়িয়াখানা নির্মাণের পাশাপাশি মহিষ গবেষণা কেন্দ্র গড়ে তোলা হবে। এতে বরিশালে বড় বড় খামার প্রতিষ্ঠা পাবে।

শ ম রেজাউল করিম বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বের অনেক উন্নত রাষ্ট্র অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে সরকার। সরকারের নানা যুগোপযোগী পদক্ষেপের কারণে দেশে করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর হার দুটোই কমেছে।

তিনি আরো বলেন, দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী। এ লক্ষ্যে গ্রামের মানুষকে সুদ মুক্ত ঋণ দিয়ে বেকারত্ব দূর করার প্রকল্প গ্রহণ করা হয়েছে।

বরিশালের ডিসি এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক (গ্রেড-১) ডা. আব্দুল মালেক, বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) অমিতাভ সরকার, বরিশাল আওয়ামী লীগের সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন প্রকল্প পরিচালক মো. শরিফুল হক, ডা. শেখ আজিজুর রহমান প্রমুখ।

পরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ব্ল্যাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ খামারি ও পাঁঠা পালনকারীদের উপকরণ বিতরণ করেন।