বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস শাহজালালে পৌঁছেছে পাকিস্তানের ৮২ টন পেঁয়াজ ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী পটুয়াখালীতে বাস চলাচল শুরু রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় গলাচিপায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার
১২৯৯

বাউফলে ঘূর্ণিঝড় ‘ফণি’ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি

প্রকাশিত: ১ মে ২০১৯  

উত্তর বঙ্গোপসাগরে গভীর নিম্ম চাপের ফলে সৃষ্ট ঘূর্ণিঝড়  ‘ফণি’ এর কারনে মংলা চট্রগ্রাম কক্সবাজার ও পায়রা সমুদ্র বন্দরকে ৪নং নৌ বিপদ সংকেত এবং ৪নং স্থানীয় বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এই ঘূর্ণিঝড়  অতিদ্রুত সমুদ্র উপকূলে আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। 
ঘূর্ণিঝড় ফণির আঘাতে পটুয়াখালীর বাউফল উপজেলা নির্বাহী অফিসার ও  উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি পিজুস চন্দ্র দে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন। 
সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, জনগণ সাধারনের জানমালের ক্ষয়-ক্ষতি কমিয়ে আনা ও নিরাপত্তার লক্ষ্যে উপজেলা পর্যায়ে একটি নিয়ন্ত্রন কক্ষ খোলা হয়েছে। ( নিয়ন্ত্রন কক্ষ-০১৭৪৯৪৯৬৯৫৫)। 
এছাড়াও ঘূর্ণিঝঝড় আঘাত হানার পূর্বে জনসাধারনকে নিরাপদ আশ্রয় স্থানে  সরিয়ে আনার জন্য বাউফল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলার সকল ইউপি চেয়ারম্যানগণকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনীয় নৌযান ও প্রত্যেক  ইউনিয়নের স্বেচ্চাস্বেবক দল গঠনের জন্য স্বস্ব ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে। 
সূত্র আরো জানায়, ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় শুকনো খাবার রাখার ব্যবস্থা করা হয়েছে। তারসাথে ঝড়ে ক্ষতিতগ্রস্থদের চিকিৎসার জন্য ডাক্তারা প্রস্তুত আছে। 
 বাউফল উপজেলা নির্বাহী অফিসার ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি পিজুস চন্দ্র দে ‘আজকের পটুয়াখালী’কে বলেন,‘ ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় বাউফল উপজেলা প্রশাসন সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। যে কোন প্রতিকূল পরিবেশ মোকাবেলা করতে আমরা প্রস্তুত আছি। 
তিনি আরো জানান, পরর্বতী নির্দেশ না দেওয়া পযর্ন্ত বাউফল উপজেলার সকল সরকারি কর্মকর্তা/কর্মচারীকে কর্মস্থলে থাকার জন্য বলা হয়েছে। 

এই বিভাগের আরো খবর