• মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৬ জ্বিলকদ ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে
১৬৯৫

বাউফলে ঘূর্ণিঝড় ‘ফণি’ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১ মে ২০১৯  

উত্তর বঙ্গোপসাগরে গভীর নিম্ম চাপের ফলে সৃষ্ট ঘূর্ণিঝড়  ‘ফণি’ এর কারনে মংলা চট্রগ্রাম কক্সবাজার ও পায়রা সমুদ্র বন্দরকে ৪নং নৌ বিপদ সংকেত এবং ৪নং স্থানীয় বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এই ঘূর্ণিঝড়  অতিদ্রুত সমুদ্র উপকূলে আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। 
ঘূর্ণিঝড় ফণির আঘাতে পটুয়াখালীর বাউফল উপজেলা নির্বাহী অফিসার ও  উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি পিজুস চন্দ্র দে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন। 
সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, জনগণ সাধারনের জানমালের ক্ষয়-ক্ষতি কমিয়ে আনা ও নিরাপত্তার লক্ষ্যে উপজেলা পর্যায়ে একটি নিয়ন্ত্রন কক্ষ খোলা হয়েছে। ( নিয়ন্ত্রন কক্ষ-০১৭৪৯৪৯৬৯৫৫)। 
এছাড়াও ঘূর্ণিঝঝড় আঘাত হানার পূর্বে জনসাধারনকে নিরাপদ আশ্রয় স্থানে  সরিয়ে আনার জন্য বাউফল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলার সকল ইউপি চেয়ারম্যানগণকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনীয় নৌযান ও প্রত্যেক  ইউনিয়নের স্বেচ্চাস্বেবক দল গঠনের জন্য স্বস্ব ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে। 
সূত্র আরো জানায়, ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় শুকনো খাবার রাখার ব্যবস্থা করা হয়েছে। তারসাথে ঝড়ে ক্ষতিতগ্রস্থদের চিকিৎসার জন্য ডাক্তারা প্রস্তুত আছে। 
 বাউফল উপজেলা নির্বাহী অফিসার ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি পিজুস চন্দ্র দে ‘আজকের পটুয়াখালী’কে বলেন,‘ ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় বাউফল উপজেলা প্রশাসন সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। যে কোন প্রতিকূল পরিবেশ মোকাবেলা করতে আমরা প্রস্তুত আছি। 
তিনি আরো জানান, পরর্বতী নির্দেশ না দেওয়া পযর্ন্ত বাউফল উপজেলার সকল সরকারি কর্মকর্তা/কর্মচারীকে কর্মস্থলে থাকার জন্য বলা হয়েছে। 

এই বিভাগের আরো খবর