• বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

  • || ২৫ রবিউস সানি ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী গাড়ি ভাঙচুর-আগুন দিলেই ব্যবস্থা: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ও জয়িতা টাওয়ারের ভিত্তি স্থাপন সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাবি: প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দেবে ওমিক্রন: করণীয় নির্ধারণে বৈঠকে ১৮ মন্ত্রণালয় রাজস্ব বোর্ডকে সেবাধর্মী, জনবান্ধব ও করদাতাবান্ধব করেছে সরকার ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী বৈদেশিক বিনিয়োগে বাংলাদেশের গুরুত্ব দিন দিন বাড়ছে: প্রধানমন্ত্রী অর্থনৈতিক অঞ্চলসমূহে ২৭ বিলিয়ন ডলারের বিনিয়োগ প্রস্তাব পেয়েছি বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিজনেস সামিট বিনিয়োগ বাজার তৈরি করবে: প্রধানমন্ত্রী তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোটগ্রহণ শুরু

বাউফলে মা ইলিশ রক্ষায় মোবাইল কোর্টে ৫ জনকে জেল

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০  

র‌্যাব-৮, সিপিসি-১, (পটুয়াখালী ক্যাম্প) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, বাউফল, পটুয়াখালী এর যৌথ উদ্যোগে গতকাল সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত সরকার কর্তৃক ইলিশের প্রধান প্রজনন মৌসুম ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ থাকা সত্ত্বে মাছ ধরার অপরাধে পটুয়াখালী জেলার বাউফল থানার চর ওয়াজেল সংলগ্ন তেঁতুলিয়া নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করে ৫০০ মিটার কারেন্ট জাল ও ০৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

এসময় ইলিশ মাছ ধরার অপরাধ আসামী  ১। আহসান মোল্লা(৩৫), পিতা-ঈসমাইল মোল্লা, সাং-দেবীরচর, থানা-লালমোহন, জেলা-ভোলাকে ০১ (এক) বৎসর বিনাশ্রম কারাদন্ড, ২। সালাউদ্দিন হাওলাদার (৩৫), পিতা-নাজীর হাওলাদার, সাং-গংগাপুর, থানা-লালমোহন, জেলা-ভোলাকে ০১(এক) মাস বিনাশ্রম কারাদন্ড, ৩। মোঃ শামীম (২৫), পিতা-আবু তাহের, সাং-গংগাপুর, থানা-লালমোহন, জেলা-ভোলাকে ০১ (এক) মাস বিনাশ্রম কারাদন্ড, ৪। আব্দুল কাদের (৪৫), পিতা-বারেক হাওলাদার, সাং-ধুলিয়া, থানা-বাউফল, জেলা-পটুয়াখালীকে ০১ (এক) মাস বিনাশ্রম কারাদন্ড এবং ৫। মোঃ আরিফ (২০), পিতা-নজরুল হাওলাদার, সাং-ধুলিয়া, থানা-বাউফল, জেলা-পটুয়াখালীকে ০১ (এক) মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এ সময় জনাব মোঃ আনিছুর রহমান বালী, সহকারী কশিনার, নির্বাহী ম্যাজিস্ট্রেট, বাউফল, পটুয়খালী মোবাইল কোর্ট পরিচালনা করেন।

আটক জেলেদের প্রত্যেককে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(১) এবং দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক কারাদন্ডে দন্ডিত করা হয়।