বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
একজন মায়ের গল্প ইমিগ্রেশন: চোখের আইরিশের তথ্য দেবে ইসি তরুণদের দেখে আমি গর্বিত: সজীব ওয়াজেদ তিন হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা বুধবার দলকে এগিয়ে নিতে কর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে-এমপি মুহিব বাংলাদেশকে উন্নয়নের মডেল করেছে স্থিতিশীল সরকার- আইন মন্ত্রী সেতু বিভাগ, পাট ও পিএসসিতে নতুন সচিব ঘুষের টাকাসহ দুদকের হাতে রাজস্ব কর্মকর্তা আটক আবারও ১৪ ভারতীয় জেলে আটক সাতটি অভ্যাস মানুষের ধ্বংস ডেকে আনে দেশজুড়ে তরুণদের প্রশিক্ষণ দেওয়া হবে: সজীব ওয়াজেদ চিফ হুইপের সঙ্গে ত্রিপুরা কংগ্রেসের চিফ হুইপের সাক্ষাৎ বাড়তি সুযোগের আশায় ভাসানচর যেতে রাজি রোহিঙ্গারা সরকার গঠনে ব্যর্থ হয়ে শেষমেশ পথ ছাড়লেন নেতানিয়াহু একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি কানাডায় আবারও জয়ী জাস্টিন ট্রুডো নকশা না মেনে গাড়ি নামালে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী গতিশীল নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী এখন বিশ্ব নেতা- কাদের বছরের প্রতিটি দিনই সড়ক নিরাপদ রাখতে হবে: পলক অস্ত্র মামলায় কারাগারে পাগলা মিজান
১৯৭

বাউফলে মা ইলিশ রক্ষা কার্যক্রম বাস্তবায়নে সচেতনতা সভা

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

সারাদেশের ন্যায় পটুয়াখালীর বাউফলে ৯-৩০ অক্টোবর-১৯ খ্রি: পর্যন্ত ২২দিন ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়, বিক্রয় ও বিনিময় সম্পূর্ন নিষেধাজ্ঞা তথা মা ইলিশ রক্ষা কার্যক্রম বাস্তবায়ন করার লক্ষ্যে জেলে ও সচেতন নাগরিকদের নিয়ে ‘সচেতনতা সভা’ করেছেন বাউফল উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর। 
বুধবার সকাল  বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়ন পরিষদে ওই সচেতনতা সভা অনুষ্ঠিত হয়। 
সভায় চন্দ্রদ্বীপ ইউপি চেয়ারম্যান এনামুল হক আলকাছ মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে  সচেতনতা মুলক বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পিজুস চন্দ্র দে। 
প্রধান অতিথি বলেন, ইলিশ আমাদের দেশের সম্পদ। এই সম্পদ রক্ষা করা আমদের সকলের দায়িত্ব। আবরোধ চলাকালিন সময় মা ইলিশ প্রজনন করে। এই  নিদিষ্ট সময়টা আমরা মা ইলিশ ধরা থেকে বিরত থাকবো। 
এই কার্যক্রম আমাদের সকলের বাস্তাবায়ন করতে হবে। যদি কেউ এই আইন অমান্য করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা সিনিয়ার সহকারি পুলিশ সুপার ( বাউফল-দুমকি সার্কেল) ফারুক হোসেন, বাউফল থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান, বাউফল উপজেলা মৎস্য অফিসার জসিম উদ্দিন, বাউফল উপজেলা সমবয় অফিসার কামরুল আহসান মিয়া। 
 

এই বিভাগের আরো খবর