• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড পটুয়াখালীতে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর
৩৭৭

বাউফলে মা ইলিশ রক্ষা কার্যক্রম বাস্তবায়নে সচেতনতা সভা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

সারাদেশের ন্যায় পটুয়াখালীর বাউফলে ৯-৩০ অক্টোবর-১৯ খ্রি: পর্যন্ত ২২দিন ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়, বিক্রয় ও বিনিময় সম্পূর্ন নিষেধাজ্ঞা তথা মা ইলিশ রক্ষা কার্যক্রম বাস্তবায়ন করার লক্ষ্যে জেলে ও সচেতন নাগরিকদের নিয়ে ‘সচেতনতা সভা’ করেছেন বাউফল উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর। 
বুধবার সকাল  বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়ন পরিষদে ওই সচেতনতা সভা অনুষ্ঠিত হয়। 
সভায় চন্দ্রদ্বীপ ইউপি চেয়ারম্যান এনামুল হক আলকাছ মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে  সচেতনতা মুলক বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পিজুস চন্দ্র দে। 
প্রধান অতিথি বলেন, ইলিশ আমাদের দেশের সম্পদ। এই সম্পদ রক্ষা করা আমদের সকলের দায়িত্ব। আবরোধ চলাকালিন সময় মা ইলিশ প্রজনন করে। এই  নিদিষ্ট সময়টা আমরা মা ইলিশ ধরা থেকে বিরত থাকবো। 
এই কার্যক্রম আমাদের সকলের বাস্তাবায়ন করতে হবে। যদি কেউ এই আইন অমান্য করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা সিনিয়ার সহকারি পুলিশ সুপার ( বাউফল-দুমকি সার্কেল) ফারুক হোসেন, বাউফল থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান, বাউফল উপজেলা মৎস্য অফিসার জসিম উদ্দিন, বাউফল উপজেলা সমবয় অফিসার কামরুল আহসান মিয়া। 
 

এই বিভাগের আরো খবর