বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস শাহজালালে পৌঁছেছে পাকিস্তানের ৮২ টন পেঁয়াজ ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী পটুয়াখালীতে বাস চলাচল শুরু রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর
৩২

বাজারে এলো বিশ্বের সবচেয়ে ছোট ফোন

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

ছোট আকারের ফোন ব্যবহার করে স্বস্তি পান অনেকেই। তাই বেশিরভাগ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানই ছোট ফোন বাজারে এনেছে। সম্প্রতি ‘ইলারি’ নামের একটি চীনা প্রতিষ্ঠান বিশ্বের সবচেয়ে ছোট মোবাইল ফোন বাজারে এনেছে।

ক্ষুদ্রতম এই ফোনটির নাম ‘ইলারি ন্যানোফোন সি’। ন্যানোফোনটির ওজন ৩০ গ্রাম। এটির সাইজ দেখলে যে কারো চক্ষু চড়কবৃক্ষে ওঠবেই! মোবাইল ফোনটি বেশ ছোট হলেও এতে রয়েছে বেশকিছু সুবিধা। এতে ব্যবহার করা হয়েছে ১২৮x৯৬ ব্রাইট কালারফুল টিএফটি ডিসপ্লে। অন্যান্য ফোনগুলোতে আর বাকি যেসব ফিচার থাকে, যেমন Mp3 প্লেয়ার, এফএম রেডিও, ভয়েস রেকর্ডার থেকে শুরু করে ফোন কল রেকর্ডিংও সম্ভব এই ফোনে।

ইলারি ন্যানোফোনে রয়েছে একটি অদ্ভূত ফিচার, যার নাম ম্যাজিক ভয়েস। এটির মাধ্যমে খুবই সহজে মজাদার গলা করে প্র্যাঙ্ক কল করা যায়। ছেলের গলা থেকে মেয়ের গলা, শিশুদের গলা এমনকি বুড়োদের গলার নকলও সহজেই সম্ভব এই ফোনে।

এই বিভাগের আরো খবর