• রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৭

  • || ১৬ রজব ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
দেশে কোনো গরিব মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ আমরা শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়তে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা: শিক্ষামন্ত্রী এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪০৭ উৎসবমুখর পরিবেশে হবে ৫ম ধাপের পৌরসভা নির্বাচন: কাদের মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ শেষ পর্যায়ে: এলজিআরডি মন্ত্রী রেলে ১২ হাজার লোক নিয়োগ দেয়া হবে: রেলপথ মন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪১০ বঙ্গবন্ধুর পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক: কাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সময়সূচি প্রকাশ সাত কলেজের পরীক্ষা চলবে: শিক্ষা মন্ত্রণালয় করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪২৮ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাধারণ মানুষও চিকিৎসা পাবেন: আইজিপি জনগণ ভালোবেসে আমাদের সরকার গঠনের সু্যোগ দিয়েছে: কাদের সাত কলেজের বিষয়ে সিদ্ধান্ত সন্ধ্যায়

বিএনপির এজেন্ট কেন্দ্রে না গেলে দায়ভার কার, প্রশ্ন হানিফের

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২১  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, নির্বাচনে বিএনপির পোলিং এজেন্ট যদি না যায় তার দায়ভার কি আওয়ামী লীগের, না নির্বাচন কমিশনের। তিনি আরও বলেন, তাদের পোলিং এজেন্ট যায় নাই, বিএনপিমনা ভোটাররাও যায় নাই, অনেকেই ভোট দিতে গেছেন। সেই দায়ভার কি আওয়ামী লীগের?

শনিবার (৩০ জানুয়ারি) বিকেলে কুষ্টিয়ায় পিটিই সড়কে তার নিজ বাসভবনে জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন হানিফ।

তিনি বলেন, শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন সক্রিয় থাকবে এটাই স্বাভাবিক। বিএনপির কোনো সন্ত্রাসী, নাশকতা মামলার আসামি ভোটের অজুহাতে যদি মাঠে গিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড করতে চায় সেক্ষেত্রে তো আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবেই।

মাহবুবুল আলম হানিফ জানান, ‘বিএনপি কি হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছে তা তাদের নেতার কথা শুনলেই বোঝা যায়। প্রত্যেকটি নির্বাচনে তারা অংশ নিয়ে বলেন, যে তারা এই নির্বাচন কমিশনের স্বরুপ উন্মেচনের জন্য নির্বাচনে অংশ নিচ্ছে। নির্বাচনে অংশ নিয়েই নির্বাচিত হাওয়ার আগেই যদি বলেন, নির্বাচন কমিশনের স্বরুপ উন্মেচন করতে চায় সরকার। স্বরুপটি কি? বিএনপির মধ্যে সব সময় নির্বাচন কমিশনকে বির্তকিত করার জন্য, নির্বাচন ব্যবস্থাপনাকে বিতর্কিত করার জন্য তাদের যে একটা পরিকল্পনা চাই। সে পরিকল্পনা মাফিক তারা নির্বাচনে অংশ নেয় এবং নির্বাচনে ভোটের সময় তাদের কোনো এজেন্ট থাকে না, কোনো কর্মী থাকে না, ভোটও দিতে আসে না।

বিএনপি নির্বাচন ব্যবস্থাপনাকে প্রশ্ন প্রশ্নবিদ্ধ করার জন্য পরিকল্পিতভাবে এ ধরনের নির্বাচনী প্রহসন করে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, তারা সব দায়ভার চাপাচ্ছে সরকারের ওপর। নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ছিল, বিএনপি নেতারা তারা নির্বাচন পরিচালনা করেছে নির্বিঘ্নে। নির্বাচনের দিনে যদি তাদের কোনো পোলিং এজেন্ট না থাকে, সেই দায়ভার কি আওয়ামী লীগ দেবে, না নির্বাচন কমিশন নেবে।

নির্বাচনে প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করেছে জানিয়ে তিনি আরও বলেন, কাউন্সিলরদের মধ্যে সংঘর্ষ হয়েছে, আওয়ামী লীগের দলীয় কাউন্সিলকে গ্রেফতার করা হয়েছে।  সেখানে আওয়ামী লীগের দলীয় কাউন্সিলর তাতে তো তাকে ক্ষমা করা হয়নি। তাকেও ঢোকানো হয়েছে মামলায়। আইনশৃঙ্খরা রক্ষার জন্য যেখানে যতটুকু ব্যবস্থা নেওয়ার দরকার তা নিয়েছে।