• শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৭

  • || ১৪ রজব ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ শেষ পর্যায়ে: এলজিআরডি মন্ত্রী রেলে ১২ হাজার লোক নিয়োগ দেয়া হবে: রেলপথ মন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪১০ বঙ্গবন্ধুর পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক: কাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সময়সূচি প্রকাশ সাত কলেজের পরীক্ষা চলবে: শিক্ষা মন্ত্রণালয় করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪২৮ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাধারণ মানুষও চিকিৎসা পাবেন: আইজিপি জনগণ ভালোবেসে আমাদের সরকার গঠনের সু্যোগ দিয়েছে: কাদের সাত কলেজের বিষয়ে সিদ্ধান্ত সন্ধ্যায় বিএনপির অনেক নেতা গোপনে টিকা নিয়েছেন : তথ্যমন্ত্রী ‘পাটের উৎপাদন বাড়াতে বীজ সরবরাহ নিশ্চিত করা হচ্ছে’ দেশে করোনায় ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৯ কমিশন বাণিজ্যের ধারা থেকে বেরিয়ে আসতে হবে: সেতুমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত ভবিষ্যতে বাংলাদেশেও তৈরি হবে যুদ্ধবিমান: প্রধানমন্ত্রী দেশে করোনায় ৭ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৬ বিশ্ববিদ্যালয়গুলো খুলছে ২৪ মে: শিক্ষামন্ত্রী হল খুলে দেয়ার সিদ্ধান্ত ৫-৬ দিনের মধ্যেই: মন্ত্রিপরিষদ সচিব এক মাসের মধ্যে চালের বাজার স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী

বেঁচে থাকলে আজ সুশান্তের বয়স হতো ৩৫

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২১  

বিনোদন দুনিয়ার সবচেয়ে আলোচিত নাম, সুশান্ত সিং রাজপুত। আজ এই আলোচিত প্রয়াত অভিনেতার জন্মদিন। বেঁচে থাকলে আজ এই বলিউড তারকার বয়স হতো ৩৫ বছর। কিন্তু তা আর হলো না, সবাইকে কাঁদিয়ে তিনি চলে গেছেন না ফেরার দেশে।

করোনার লকডাউনের দিনগুলোতে তারকারা কেউ রান্নায় মন দিয়েছিলেন, কেউ বই পড়ায়। তবে এই দিনে ব্যতিক্রম ছিলেন সুশান্ত। তিনি আকাশের তারা গুনতেন। নিজের দামি টেলিস্কোপ দিয়ে দুচোখ ভরে রাতের আকাশের তারা দেখা ছিল তার শখ। মহাকাশের প্রতি অমোঘ টান ছিল। শোনা যায়, সুদূর নাসা পর্যন্ত ছুটে গিয়েছিলেন সুশান্ত। ২০২৪ সালে নাসার স্পেস মিশনে ট্রেনিংয়ের জন্য আবেদনও জমা দিয়েছিলেন তিনি। আজ সেই তরুণটি হয়ে গেছেন যেন দূর আকাশের তারা।

বেঁচে থাকলে আজকের এই দিনটিতে তাকে ঘিরে বন্ধুরা হয়তো নানা আয়োজন করতেন। কিন্তু সুশান্ত নেই, তার না থাকার কঠিন সত্য মেনে নিয়ে ভক্ত, স্বজনেরা দিনটি উদযাপন করবেন।

সুশান্ত হাসিখুশি, প্রাণবন্ত এবং শান্ত স্বভাবের তরুণ ছিলেন। এছাড়াও তিনি ছিলেন মেধাবী ছাত্র, প্রকৌশলবিদ্যায় পড়াশোনা ছেড়ে অভিনয় জগতে এসেছিলেন। একা থাকতেন, বাসাটা নিজের মতো করে সাজিয়েছিলেন। সিনেমার বাইরেও সুশান্তের এক স্বপ্নের দুনিয়া ছিল। নানা রকম দাতব্য কাজে নিজেকে ব্যস্ত রাখতেন সুশান্ত। সাতটি পরিবারের দায়ভার নিয়েছিলেন। কেরালা, নাগাল্যান্ডের ত্রাণ তহবিলে নিজের পকেট থেকে কোটি টাকা দিয়েছেন।

নিজের ৩০ তম জন্মদিনে সুশান্ত তার ডায়েরিতে লিখেছিলেন, জীবনের প্রথম ৩০ বছর পার করে ফেললাম। এই ৩০ বছর আমি খরচ করেছি পরীক্ষায় ভালো নম্বর আনতে, ভালো টেনিস খেলোয়াড় হতে, ভালো অভিনয় করতে, ভালো নাচতে। অথচ ৩০টি বসন্ত পেরিয়ে এসে আমার মনে হচ্ছে, জীবনের মানে কেবল এটাতে–সেটাতে ভালো করতে শেখা না। বরং আমি সব সময়ই কিসে ভালো, সেই অনুসন্ধানের নামই জীবন।

তিনি বলেছিলেন, আসলে আমার ভেতরে যা কিছু ভালো, সব পেয়েছি আমার বাবা, মা আর চার বোনের কাছ থেকে। আমি বাড়িতে সবার ছোট আর একমাত্র ছেলে। তাই আমি সবারই আদরের।

এক সাক্ষাৎকারে নিজেই বলেছিলেন, আমার যা করতে ইচ্ছে হয়, আমি তাই করি। ঠিক বা ভুল যে সিদ্ধান্তই নিই, তার দায়ভার আমারই। সারা দিনে দুবার ভুল কাজ করার জন্য আমি নিজেকে ছাড় দিই। ভুল করতে ভয় পাই না।

সাতটি মাস পেরিয়েছে, সেই আদরের মানুষটি নেই। ২০২০ সালের ১৪ জুন বান্দ্রায় নিজের বাসায় সুশান্তকে মৃত অবস্থায় পাওয়া যায়। কিন্তু আজও তিনি অসংখ্য অনুরাগীর হৃদয়ে অমর হয়ে আছেন। গতকাল দেখা গেছে সুশান্তের অনুরাগীরা তার জন্মদিন পালনের প্রস্তুতি নিচ্ছেন। সুশান্তের হাজার হাজার অনুরাগী তাদের প্রিয় তারকার ছবি শেয়ার করে জন্মদিনটি স্মরণ করছেন। প্রেমিকা রিয়া চক্রবর্তীও জন্মদিন উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন।