বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী আয়কর মেলা: ১১৩ কোটি থেকে লক্ষ্যমাত্রা তিন হাজার কোটি টাকা রোহিঙ্গা নিপীড়নে এবার সুচি’র বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা টেস্ট বিশ্বকাপ অভিষেকে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ আয়কর মেলা শুরু আজ রোহিঙ্গা সমস্যার পেছনে জিয়াউর রহমানের হাত ছিল: প্রধানমন্ত্রী খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’ দেশের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবন দেবো: শেখ হাসিনা বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু! দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক মা হারানো সেই শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম মালয়েশিয়ায় বীমার আওতায় দুই লাখ বাংলাদেশি কর্মী আওয়ামী লীগে দূষিত রক্তের প্রয়োজন নেই: সেতুমন্ত্রী ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত জয় বাংলাদেশের মেয়েদের শেখ হাসিনার নেতৃত্ব মানুষের দিন বদল হয়েছে-তথ্যমন্ত্রী ৭৫ পরবর্তীতে অনেকে উচ্ছিষ্টের লোভে দল ছেড়ে চলে গেছেন: নওফেল নকল মুদ্রা দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ৯ বাংলাদেশ থেকে কেউ বিচ্ছিন্নতাবাদী তৎপরতা চালাতে পারবে না সমুদ্রের ঢেউয়ে ভেসে আসছে কোটি কোটি টাকার কোকেন!
৬৬

ব্রণের দাগ দূর করে গুঁড়া দুধের প্যাক

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

ব্রণের দাগ দূর করার পাশাপাশি ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনতে গুঁড়া দুধের কয়েকটি সহজ প্যাক বানিয়ে নিতে পারেন বাসায়ই। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এসব প্যাক।

  •     একটি বাটিতে ১ টেবিল চামচ বেসন ও আধা চা চামচ গুঁড়া দুধ মেশান। একটি অ্যালোভেরা পাতা কেটে জেল সংগ্রহ করে মিশিয়ে নিন। ১ চা চামচ টক দই, ১ চা চামচ লেবুর রস ও সামান্য পানি মিশিয়ে ব্লেন্ড করে নিন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। উজ্জ্বল ত্বক পেতে প্রতিদিন ব্যবহার করুন এই ফেসপ্যাক।
  •     ১ টেবিল চামচ ওট ও ২ টেবিল চামচ গুঁড়া দুধের সঙ্গে প্রয়োজন মতো গোলাপজল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ২ মিনিট ম্যাসাজ করুন। কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন। কোমল ত্বকের জন্য প্রতিদিন একবার ব্যবহার করুন এই প্যাক।
  •     সমপরিমাণ মুলতানি মাটি ও গুঁড়া দুধের সঙ্গে প্রয়োজন মতো গোলাপজল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করলে দূর হবে ব্রণের দাগ।  
  •     ১ চা চামচ গুঁড়া দুধের সঙ্গে কয়েক ফোঁটা চন্দনের তেল ও পরিমাণ মতো গোলাপজল মিশিয়ে মসৃণ পেস্ট বানিয়ে নিন। ত্বকে ১৫ থেকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। প্রতিদিন ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল ও সুন্দর।

 

এই বিভাগের আরো খবর