• শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ প্রধানমন্ত্রীর নির্দেশে অসচ্ছল গর্ভবতী নারীরা পাবে চার হাজার টাকা ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫
৬১

মহিপুরে ২৩ জনকে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ জুলাই ২০২০  

পটুয়াখালীপ্রতিনিধঃ

পটুয়াখালীর মহিপুরে স্বাস্থ্যবিধি না মানাসহ প্রকাশ্যে ধুমপান করার দায়ে ২৩ জনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে জনসচেতনতার অংশ  হিসেবে বৃহস্পতিবার দুপুরে জেলার মহিপুর থানায় এ অভিযান পরিচালনা করা হয়। কলাপাড়া  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

এসময় মাক্স না পরার দায়ে ২০ জন পথচারীকে সংক্রমণ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল আইনে  ১০০ টাকা  করে মোট ২০০০ টাকা জরিমানা করা হয়। অপরদিকে স্বাস্থ্যবিধি না মেনে দোকান পরিচালনা করার দায়ে ২ দোকানিকে ১০০০ করে ২ হাজার টাকা এবং প্রকাশে ধুমাপন করার অপরাধে ধুমপান ও তামাক নিয়ন্ত্রণ আইনে ১ জনকে ৫০ টাকাসহ সর্বমোট চার হাজার পঞ্চাশ টাকা জরিমানা করা হয়। 

এসময় মাক্স বিহিন সাধারণ জনগনের মাঝে মাক্স বিতরন ও সচেতনতা মূলক প্রচারণা করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সেনিটেরি ইন্সপেক্টর মৃনাল কান্তি দেবনাথ।

সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল বলেন, সংক্রামন প্রতিরোধে এটি একটি চলমান প্রক্রিয়া। যা নিয়মিত পরিচালনা করা হচ্ছে। এতে করে মানুষের মধ্যে আইম মানার প্রবণতাসহ সানাজিক সচেতনতা বৃদ্ধি পাচ্ছে। 

এই বিভাগের আরো খবর