• বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৮ জ্বিলকদ ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের
২৭১১

মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ জুলাই ২০১৯  


মা-বাবার আকাঙ্ক্ষা পূরণ এবং ভবিষ্যৎ জীবনে সফলতার ছাপ রাখতে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

শনিবার (২০ জুলাই) রাজধানীর পিলখানায় বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের নবীনবরণ ও ট্যালেন্ট শো অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশে বিজিবির ডিজি বলেন, সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত হওয়ার অঙ্গীকারে একাত্ম হতে হবে। নিজ নিজ ধর্ম পালনের ক্ষেত্রে কোনো প্রকার গোঁড়ামিকে প্রশ্রয় দেওয়া যাবে না।

মাদক ব্যক্তি, পরিবার, সমাজ ও জাতিকে ধ্বংস করে ফেলে মন্তব্য করে তিনি বলেন, তোমাদের বাবা-মা অনেক আশা আকাঙ্ক্ষ নিয়ে লেখাপড়া করাচ্ছেন। সে আকাঙ্ক্ষার প্রতিফলন যাতে তোমাদের কর্মজীবনে থাকে, সেই ব্রত নিতে হবে।

মাদকমুক্ত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে রউফ কলেজের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করবে আশা প্রকাশ করে তিনি বলেন, বিজিবিসহ যেকোনো সরকারি চাকরিতে নিয়োগ পাওয়ার ক্ষেত্রে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। তাই তোমাদের মাদক থেকে সব সময় দূরে থাকতে হবে। এ জন্য বন্ধু নির্বাচনের ক্ষেত্রে শিক্ষার্থীদের সাবধানতা অবলম্বনের পরামর্শও দেন তিনি।

অনুষ্ঠানের শুরুতে কলেজের অধ্যক্ষ লেফট্যানেন্ট কর্নেল হাফেজ মো. জোনায়েদ আহাম্মদ স্বাগত বক্তব্যের মাধ্যমে নবীনবরণ ও ট্যালেন্ট শো অনুষ্ঠানের সূচনা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস), বিজিবি চিলড্রেন ক্লাব ও লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক সোমা ইসলাম, কলেজের গভর্নিং বডির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এএফএম জাহাঙ্গীর আলম প্রমুখ।

এই বিভাগের আরো খবর