সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
১৩৪

মির্জাগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলন,মেশিনসহ মালামাল আটক

প্রকাশিত: ৩০ জুন ২০১৯  

পটুয়াখালী প্রতিনিধিঃ
পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার বৈদ্যপাশা গ্রামের রাস্তা পাশ থেকে অবৈধ ভাবে বালি উত্তোলন করায় উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে গতকাল রবিবার দুপুরে একটি বোমা মেশিন(বালির ড্রেজার)সহ মালামাল আটক করা হয়েছে। স্থানীয়দের অভিযোগের ভিত্তিত্বে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সরোয়ার হোসেন ঘটনাস্থলে পুলিশ ও কাকড়াবুনিয়া ইউনিয়নের তহশিলদার পাঠিয়ে বোমা মেশিনটি আটক করান। পরে আটককৃত মালামাল ২টি মেশিন, ৪৩পিচ পাইপ ও ১৬টি ড্রাম স্থানীয় ইউসুফ মোল্লার কাছে জিম্মায় রাখেন। 
ওই এলকার চৌকিদার মোঃ বাদশা ও  সেলিম মল্লিক বলেন, উপজেলার বৈদ্যপাশা গ্রামের মোঃ সেলিম গাজির বাড়ির উত্তর দিকে রাস্তার পাশের গর্ত থেকে নিজের জমিতে বোমা মেশিন বশিয়ে বালি উত্তোলন করেন একই এলাকার মোঃ নিজাম গাজী। সে বালি উত্তোলন করে নতুন বাড়ির ভিটে ভরাট করেন। রাস্তার পাশ দিয়ে বালু উত্তোলন না করার জন্য নিজাম গাজিকে নিষেদ করা হয়েছে। কিন্তু তাতে তিনি কোন কর্নপাশ না করে গত ৩ দিন ধরে বালু উত্তোলন করেন। এতে চলাচলের রাস্তাটি ভেঙ্গে যেতে পারে। 
উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সরোয়ার হোসেন বলেন, বোমা মেশিন দিয়ে বালি উত্তোলন অবৈধ। এতে পরিবেশের যেমন ক্ষতি হয় তেমনি যে স্থান থেকে বালি উত্তোলন করা হয় সেই স্থানের চারপাশ বড় ধরনের গর্তের সৃষ্টি হয়। তাই ইউনিয়নের তহশিলদার পাঠিয়ে বোমা মেশিনটি আটক করা হয়েছে। 
 

এই বিভাগের আরো খবর