• বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৪ রবিউল আউয়াল ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী টেকনাফে সমুদ্র থেকে বাংলাদেশি ৭ জেলে উদ্ধার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭২ পাপিয়া দম্পতির ২৭ বছরের কারাদণ্ড আইন সংশোধনে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন: কাদের

মির্জাগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ মে ২০২০  

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা “এক ইঞ্চি জমিও অনাবাদি থাকবেনা” এই প্রতিপাদ্যকে বাস্তবায়নের লক্ষ্যে পটুয়াখালীর মির্জাগঞ্জে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে স্থানীয় ৪০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সবজির বীজ বিতরণ করা হয়।

 বুধবার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ বিতরণের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবুবকর সিদ্দিকী।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ আরাফাত হোসেন, শিক্ষা অফিসার কাজী সাইফুদ্দিন ওয়ালিদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, সমাজসেবা অফিসার মোঃ সানাউল মোরশেদসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনাকে বাস্তবে রুপদানের লক্ষ্যে উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে এই সবজির বীজ বিতরণ করা হয়েছে। উপজেলার এক ইঞ্চি জমিও যেন অনাবাদী হয়ে না থাকে সেই লক্ষ্যে উপজেলা পরিষদ ও প্রশাসন কাজ করে যাবে।

এতে করে নিজেদের পারিবারিক চাহিদা মিটিয়ে তা বাজারজাত করে উপার্জনও করতে পারবেন কৃষকরা।

উপজেলা কৃষি অফিসার মোঃ আরাফাত হোসেন জানান, প্রত্যেক কৃষককে ১ প্যাকেট করে করলা, লালশাক, লাউ, মিষ্টি কুমড়া ও ঢেঁড়স এর বীজ দেওয়া হয়। তবে করোনার সংক্রমন রোধে সামাজিক দূরত্ব বজায় রেখে এগুলো বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।