• মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৯ ১৪২৭

  • || ০১ রমজান ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৭৮ জনের মৃত্যু আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী আমাদের সামনে নির্ঘাত অশনি সংকেত : কাদের সরকারের নিজস্ব অর্থায়নে হচ্ছে দ্বিতীয় আমিনবাজার সেতু: সেতুমন্ত্রী দ্বিতীয় ডোজের টিকা নিলেন আইসিটি প্রতিমন্ত্রী মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী রফিকুল ইসলাম মাদানী আটক করোনায় ২৪ ঘণ্টায় ৬৩ জনের মৃত্যু

মির্জাগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ মে ২০২০  

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা “এক ইঞ্চি জমিও অনাবাদি থাকবেনা” এই প্রতিপাদ্যকে বাস্তবায়নের লক্ষ্যে পটুয়াখালীর মির্জাগঞ্জে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে স্থানীয় ৪০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সবজির বীজ বিতরণ করা হয়।

 বুধবার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ বিতরণের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবুবকর সিদ্দিকী।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ আরাফাত হোসেন, শিক্ষা অফিসার কাজী সাইফুদ্দিন ওয়ালিদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, সমাজসেবা অফিসার মোঃ সানাউল মোরশেদসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনাকে বাস্তবে রুপদানের লক্ষ্যে উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে এই সবজির বীজ বিতরণ করা হয়েছে। উপজেলার এক ইঞ্চি জমিও যেন অনাবাদী হয়ে না থাকে সেই লক্ষ্যে উপজেলা পরিষদ ও প্রশাসন কাজ করে যাবে।

এতে করে নিজেদের পারিবারিক চাহিদা মিটিয়ে তা বাজারজাত করে উপার্জনও করতে পারবেন কৃষকরা।

উপজেলা কৃষি অফিসার মোঃ আরাফাত হোসেন জানান, প্রত্যেক কৃষককে ১ প্যাকেট করে করলা, লালশাক, লাউ, মিষ্টি কুমড়া ও ঢেঁড়স এর বীজ দেওয়া হয়। তবে করোনার সংক্রমন রোধে সামাজিক দূরত্ব বজায় রেখে এগুলো বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।