• শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ প্রধানমন্ত্রীর নির্দেশে অসচ্ছল গর্ভবতী নারীরা পাবে চার হাজার টাকা ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫ কোরবানি পশুর চামড়ার দাম নির্ধারণ
৫৪

মিসর ভ্রমণে ভিসা ফি ফ্রি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৭ জুন ২০২০  

দর্শনার্থীদের মিসর ভ্রমণে উৎসাহ দিতেই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে সরকার। সব পর্যটন গন্তব্যের জন্য ভিসা ফি স্থগিত করা হয়েছে। এ বছরের অক্টোবর পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে। এটি ভ্রমণ পিপাসুদের জন্য সুসংবাদই বটে।

জানা গেছে, মিসরে সাগর উপকূলের তিন শহর শারম এল-শেখ, মারসা মাতরোহ ও হারগাদা ভ্রমণে ভিসা ফি দিতে হবে না । আগামী সপ্তাহ থেকে দেশটিতে আবারও বেড়াতে পারবেন সবাই।

ইতোমধ্যে মিসর সরকার ২৬০টিরও বেশি রিসোর্ট ও হোটেলকে স্বাস্থ্য নিরাপত্তা সনদ দিয়েছে। তবে রিসোর্টে পার্টি কিংবা বিয়ের অনুষ্ঠান, বিনোদনমূলক কার্যক্রম, উন্মুক্ত বুফে ও শিশার জলপাইপ পরিবেশন নিষিদ্ধ করা হয়েছে।

প্রতিটি রিসোর্ট ও হোটেলে চিকিৎসক রাখা বাধ্যতামূলক। রিসোর্টে ঢোকার আগে কর্মীদের করোনাভাইরাস পরীক্ষা করা হবে। অতিথিদের অনলাইনে নিবন্ধন করতে হবে। মিসরে কেউ করোনাভাইরাসে সংক্রমিত হলে কিংবা উপসর্গ দেখা দিলে পর্যটকদের সুরক্ষায় ছোট আকারের ভবন কিংবা হোটেলের একটি তলা কোয়ারেন্টিন কেন্দ্র হিসেবে রাখা হবে।

এদিকে মিসরের বেসামরিক বিমান চলাচল মন্ত্রী মোহাম্মেদ মানার ঘোষণা দিয়েছেন, আগামী ১ জুলাই থেকে দেশটিতে আন্তর্জাতিক ফ্লাইট আবারও চালু করা হবে।

তথ্যসূত্র: ইজিপ্টিয়ান স্ট্রিটস

এই বিভাগের আরো খবর